Beta

‘গল্পবলা প্রতিযোগিতা তরুণদের সৃষ্টিশীল হতে প্রেরণা জোগাবে’

২৪ মার্চ ২০১৯, ১০:২৪ | আপডেট: ২৪ মার্চ ২০১৯, ১৪:৩৫

ফিচার ডেস্ক

‘যুব সমাজকে বিপথগামীতার হাত থেকে রক্ষা এবং সৃষ্টিশীল হতে প্রেরণা জোগাবে ধারাবাহিক গল্পবলা প্রতিযোগিতা। তরুণদের মনের সুপ্ত প্রতিভা বিকাশে এবং উদ্ভাবনী শক্তি চর্চায় ইতিবাচক ভূমিকা রাখবে।’ গত শুক্রবার চট্টগ্রাম কলেজ মিলনায়তনে বাংলা ভাষার একমাত্র গল্পবিষয়ক মাসিক পত্রিকা ‘গল্পকার’-এর নিয়মিত প্রকাশনার পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত ‘আনন্দ সম্মিলন ও ধারাবাহিক গল্পবলা প্রতিযোগিতা’ অনুষ্ঠানে এমন কথাই বলেন আলোচকরা।

চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে সম্মানিত অতিথি ছিলেন কথাশিল্পী ও শিক্ষাবিদ মোহীত উল আলম, কথাশিল্পী ও শিক্ষাবিদ আনোয়ারা আলম এবং উপস্থিত সবাইকে ‘গল্পকার’ পরিবারের পক্ষ থেকে স্বাগত ও অভিনন্দন জানান ‘গল্পকার’ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন। অনুষ্ঠানে বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের উপপরিচালক আজাদ বুলবুল, চট্টগ্রাম কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে সহযোগী অধ্যাপক রেজাউল করিম। পুরো আয়োজনটি সমন্বয় করেন চট্টগ্রাম কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুস সালাম।

ধারাবাহিক গল্পবলা প্রতিযোগিতার মূল গল্পকথার উদ্বোধন করেন দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক কথাশিল্পী বিশ্বজিৎ চৌধুরী। শিক্ষার্থীদের অংশগ্রহণে এগিয়ে যাওয়া আনন্দ আয়োজনে গল্পবলা প্রতিযোগিতা উপস্থিত শিক্ষার্থী এবং সুধীজনদের নিকট বেশ উপভোগ্য হয়ে ওঠে। প্রতিযোগিতার শেষে বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে গল্পকারের পক্ষ থেকে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করে চট্টগ্রামের আরএম গ্রুপ।

Advertisement