সোহাগ পারভেজের ‘রূপবৈচিত্র্যে বাংলাদেশ’

১২ নভেম্বর ২০১৭, ১৫:৫৩

ফিচার ডেস্ক

চিত্রশিল্পী সোহাগ পারভেজের ‘রূপবৈচিত্র্যে বাংলাদেশ’ শিরোনামে একক চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে গ্যালারি টোয়েন্টি ওয়ান।

গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টায় ধানমণ্ডিতে অবস্থিত গ্যালারি টোয়েন্টি ওয়ানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে যৌথভাবে প্রদর্শনীর উদ্বোধন করেছেন খ্যাতিমান ও বরেণ্য শিল্পী মনিরুল ইসলাম, বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বরেণ্য কবি ও শিল্পসমালোচক রবিউল হুসাইন এবং চিত্রশিল্পী গৌতম চক্রবর্তী। উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান ও সভাপতিত্ব করেছেন গ্যালারি টোয়েন্টি ওয়ানের পরিচালক শামীম সুব্রানা।

প্রদর্শনীতে সর্বমোট ৫০টি চিত্রকর্ম স্থান পেয়েছে। ড্রইং ১১টি, পেনস্কেচ আটটি, জলরং ২৩টি, অ্যাক্রিলিক ছয়টি, তেলরং দুটি। ১৫ দিনব্যাপী এই চিত্র প্রদর্শনী আজ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত চলবে। প্রদর্শনী প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

সোহাগ পারভেজ এখন পর্যন্ত একক প্রদর্শনী করেছেন ছয়টি। ‘রূপবৈচিত্র্যে বাংলাদেশ’ তাঁর সপ্তম একক প্রদর্শনী। এ ছাড়া এই শিল্পী গ্রুপ প্রদর্শনী করেছেন ৬৭টি। ভারত, আমেরিকা, ফিলিপাইন, জাপান, চীন ও বাংলাদেশে এই প্রদর্শনীগুলো হয়েছে। আর্ট ক্যাম্প করেছেন প্রায় ৪৫টি দেশ ও দেশের বাইরে। বইয়ের অলংকরণ ও প্রচ্ছদ করেছেন ২০০০-এর অধিক।