পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়ালেন সিলেটের মেয়র

খোলাবাজার থেকে পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়ালেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।  আজ সোমবার সিলেটের ক্বিন ব্রিজ পয়েন্টে টিসিবির পেঁয়াজ বিক্রির অস্থায়ী কেন্দ্রের লাইনে দাঁড়ান মেয়র।

এ সময় মেয়র আরিফ বলেন, ‘সাধারণ মানুষের কাতারে দাঁড়িয়ে পেঁয়াজ কিনতে আসা এক ধরনের প্রতীকী প্রতিবাদ।’ লাইনে দাঁড়িয়ে মেয়র পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবি জানান।

সরকার চায় না শ্রমিকরা লাশ হয়ে ফিরুক : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, শ্রমিকরা বিদেশ থেকে লাশ হয়ে ফিরুক, এটা কখনো সরকার চায় না। প্রতিটি দেশে শ্রমিকদের সহযোগিতার জন্য সরকারের ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।

আজ শনিবার সকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে সিটি করপোরেশনের সীমানা সম্প্রসারণ বিষয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সিলেটে ইসলামী আন্দোলনের সমাবেশ

পেঁয়াজসহ অন্যান্য দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতির  প্রতিবাদে সিলেটে সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার বিকেলে নগরীর রেজিস্ট্রি মাঠে সংগঠনটির সিলেট জেলা ও মহানগর কমিটি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন দলের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

এ সময় দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠা, আইনশৃঙ্খলার উন্নতি ও মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির আইন পাসের দাবি জানানো হয়।

শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে আইডিইবির ১১ দফা দাবি

দেশের শিক্ষাব্যবস্থায় কাজের মাধ্যমে শিক্ষা দিয়ে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিসহ ১১ দফা দাবি জানিয়েছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) সিলেট জেলা শাখা। গতকাল সোমবার সিলেট প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরা হয়।

গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সিলেট মহানগরে শোভাযাত্রার আয়োজন করা হয়। ওই শোভাযাত্রায় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।  

বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় পোশাক কারখানা জেআইসি স্যুট লিমিটেডের দুই মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও সরকারি নীতিমালা অনুযায়ী মাসিক বেতনের দাবিতে গতকাল সোমবার রাতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ক্ষুব্ধ শ্রমিকরা।

শ্রমিকরা প্রায় দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে উভয় দিকে শত শত যানবাহন আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের হস্তক্ষেপে শ্রমিকদের সঙ্গে সমঝোতা হয়।

আজ মঙ্গলবার সকাল ১০টায় বেতন দেওয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে পাঁচ সদস্যের একটি বোর্ড করা হয়। এরপর শ্রমিকরা তাঁদের অবরোধ তুলে নেন।

মানবপাচার মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, ‘মানবপাচার মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র। তিনি বলেন, ‘মানবপাচার মোকাবিলায় বাংলাদেশের কার্যকরী পদক্ষেপের বিষয়টি চোখে পড়ার মতো। যুক্তরাষ্ট্র সরকার এ বিষয়ে সহযোগিতা করতে খুবই আন্তরিক।’

আজ বুধবার সকালে সিলেট বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে তিন দিনের সফর শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন রবার্ট মিলার।

রাতারগুল ঘুরে দেখলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার আজ সোমবার রাতারগুল ঘুরে দেখেছেন। দুপুর দেড়টার দিকে রাতারগুল সোয়াম ফরেস্ট এলাকার চৌরাঙ্গী নৌকা ঘাটে পৌঁছান তিনি।

সংবাদ সংস্থা ইউএনবি জানায়, প্রায় দুই ঘণ্টা নৌকাযোগে রাতারগুল জলারবন পুরো এলাকা ঘুরে দেখেন। কিছু সময় রাতারগুল জলারবনের শুকনো অংশে পায়ে হেঁটে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন রাষ্ট্রদূত।

পরে তিনি রাতারগুলসহ ব্যবস্থাপনা কমিটির নেতাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। রাতারগুল সোয়াম ফরেস্ট এলাকার সার্বিক ব্যবস্থাপনা ও কার্যক্রমের জন্য সহ ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানান মিলার।

সিলেটে যাত্রীবাহী বাসে আগুন

সিলেটে একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে জহুরা বেগম নামের একজন নারী আহত হয়েছেন। আজ সোমবার শহরের দক্ষিণ সুরমার আলমপুরে দুপুরের দিকে এ দুর্ঘটনা ঘটে।
আহত জহুরা বেগম রংপুরের পীরগঞ্জ উপজেলার শাহ মিয়ার স্ত্রী। তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ সুরমা থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল জলিল জানান, বিয়ানীবাজার থেকে ৪০ জন যাত্রী নিয়ে সিলেট আসছিল নাজা পরিবহনের একটি বাস। বাসটি আলমপুর এলাকায় পৌঁছালে আগুন লেগে যায়। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে বাসটি আলমপুর পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়।

জন্মস্থানে দাফন করা গেল না পপিকে!

বড় বোনের বাড়িতে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হয়ে অপমানে আত্মহত্যা করে সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের লালটেক গ্রামের শুকুর আলীর মেয়ে পপি বেগম (১৯)। আত্মহননের পর যথারীতি নিজের পারিবারিক কবরস্থানে দাফনের কথা থাকলেও গ্রাম্য মোড়ল ও স্থানীয় কুসংস্কারের কারণে নিজের জন্মস্থানে দাফনের সুযোগ হয়নি। ফলে সিলেট নগরীর মানিকপীর টিলায় তাঁর লাশ দাফন করা হয়।

সরেজমিনে গিয়ে জানা গেছে, আত্মহননকারী দাফনের পর ভূত হয়ে স্থানীয়দের জ্বালাতন করবে এ বিশ্বাসে পপির লাশ স্থানীয়ভাবে দাফন করা সম্ভব হয়নি। পুরো গ্রামবাসী এ ব্যাপারে অবগত ঠিকই। কিন্তু কেউ মুখ খুলতে সম্পূর্ণ নারাজ। এমনকি নিহত পপির পরিবারও।

ফেনী নদীর পানি নিয়ে পররাষ্ট্রমন্ত্রী, ‘আমাদের মন অনেক বড়’

বাংলাদেশের মন অনেক বড় বলে ফেনী নদী থেকে ভারতকে পানি নিতে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

তিনি বলেন, ‘ভারতকে আমরা খাবার পানি দিয়েছি। বিষয়টি নিয়ে ভুল তথ্য প্রচার হচ্ছে। মাত্র ছয় হাজার লোকের একটি শহরে আমরা খাবার পানি দিচ্ছি। এ পানি দেওয়ার মাধ্যমে আমরা ভারতকে বোঝালাম যে আমাদের মন অনেক বড়। সেই সাথে তাদের দায়বদ্ধতার মধ্যে রাখলাম।’

আজ শনিবার দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

Pages