নেত্রকোনার কলমাকান্দা সীমান্তে ৫৩ ভারতীয় গরু জব্দ

নেত্রকোনার সীমান্তবর্তী কলমাকান্দার কালাপানি এলাকায় যৌথ অভিযান চালিয়ে ৫৩টি ভারতীয় গরু জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

নেত্রকোনায় সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক একে আজাদ রিপনের হাতে সাংবাদিক সুলতান আহম্মেদের শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে জেলা সাংবাদিক সমাজসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন। আজ শুক্রবার জেলা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এনটিভির হেড অব ফাইনান্স রওশন ইয়াজদানীর মায়ের ইন্তেকাল

না ফেরার দেশে চলে গেলেন এনটিভির হেড অব ফাইন্যান্স গোলাম রওশন ইয়াজদানীর মা জাহানারা বেগম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। গত শনিবার দুপুরে তিনি রাজধানীর একটি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জাহানারা বেগমের বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দুই ছেলে, ছয় মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার নিজ গ্রাম রানীগাঁওয়ে শনিবার রাতে জানাজা শেষে বাড়ির আঙিনায় তাঁকে দাফন করা হয়।

নেত্রকোনায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১

নেত্রকোনার ঠাকুরাকোনায় বিদ্যুৎস্পৃষ্টে এক সেলুন কর্মচারী নিহত হয়েছেন। নিহত খেলন রবিদাস সদর উপজেলার ঠাকুরাকোনা বাজার এলাকার বাসিন্দা। আজ শুক্রবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ঠাকুরাকোনা বাজারের একটি সেলুনে ইলেকট্রিক হেয়ার কাটার মেশিনে কাজ করার সময় খেলন অসাবধানতাবসত লিক তারে জড়িয়ে গুরুতর আহত হন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রতিপক্ষকে ফাঁসাতে চাচাতো ভাইয়ের বদলে ভুলে চাচিকে খুন

টাকা ধার চেয়ে না পাওয়ার ক্ষোভে এবং  প্রতিপক্ষকে ফাঁসাতেই আসামি ফজলু চাচাতো ভাই আবিদ নূরের বদলে ভুল করে চাচি সুজিদাকে খুন করেছেন। আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এমন তথ্যই জানিয়েছেন নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী।

নিহত সুজিদা আক্তার (৫০) নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার চিরাম ইউনিয়নের খাশিকোনা গ্রামের বাসিন্দা।

নেত্রকোনায় শিশুসহ প্রতিবন্ধী নারীর পরিচয় জানেন কি?

এক মানসিক প্রতিবন্ধী নারী ও তার নবজাতককে প্রকৃত অভিভাবকের কাছে ফিরিয়ে দিতে নেত্রকোনায় সংবাদ সম্মেলন করেছে জেলা পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশ সুপারের (এসপি) সম্মেলন কক্ষে ওই মানসিক প্রতিবন্ধী নারী ও তার নবজাতক শিশুকন্যাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। 

পরে ওই প্রতিবন্ধী নারীর পরিচয় ও তার অভিভাবককে খুঁজে বের করার জন্য গণমাধ্যমের সাহায্য কামনা করেন নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী ।

নেত্রকোনায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নেত্রকোনার কলমাকান্দা বড়খাপন ইউনিয়নের গয়পুর গ্রামে ও আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের মঙ্গলসিদ্ধ উত্তরপাড়া গ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।

মৃত শিশুরা হল কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের গয়পুর গ্রামের আমান মিয়ার ছেলে আরিয়ান (৩) ও  আটপাড়া উপজেলা তেলিগাতী ইউনিয়নের মঙ্গলসিদ্ধ উত্তরপাড়া গ্রামের মো. আলমগীর হোসেনের মেয়ে আবিদা আক্তার (৭)।

নেত্রকোনায় পায়ের রগ কেটে কৃষককে হত্যার চেষ্টা

নেত্রকোনার বারহাট্টা উপজেলায় পৃথক পৃথক স্থানে পূর্ব শত্রুতার জেরে হামলার ঘটনায় নারী-পুরুষসহ পাঁচজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় ও রাতে উপজেলার বারহাট্টা ও আসমা ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে কৃষক উসমান গণির শরীরের বিভিন্ন অংশ কুপিয়ে ও পায়ের রগ কেটে দেয় প্রতিপক্ষের লোকজন। পরে তাঁকে মুমূর্ষু অবস্থায় রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উসমান গণি আসমা ইউনিয়নের গোড়ল গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে।

পাঁচ দফা দাবিতে নেত্রকোনায় ফারিয়ার মানববন্ধন

ওষুধ কোম্পানির প্রতিনিধিদের চাকরির সুনির্দিষ্ট নীতিমালাসহ পাঁচ দফা দাবিতে আজ শনিবার নেত্রকোনায় মানববন্ধন করেছে বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভস অ্যাসোসিয়েশন (ফারিয়া) জেলা শাখা। আজ শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা শহরের পুরাতন কালেক্টরেট ভবনের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন করা হয়।

নেত্রকোনায় নবীন লীগ সভাপতিকে কুপিয়ে হত্যা, বিএনপি নেতাসহ আটক ৫

পূর্ব শত্রুতার জের ধরে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা নবীন লীগের সভাপতি মো. কাউছার তালুকদারকে (২১) কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলা সদরের পুলিশের মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দুর্গাপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও চণ্ডীগড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইমাম হাসান ওরফে আবু চাঁনসহ পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এদিকে এ ঘটনার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের ডাকে উপজেলা সদরে আজ হরতাল পালিত হয়েছে। 

Pages