ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এ মাদারীপুরে গৃহবধূর মৃত্যু

ঘূ‌র্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে ঝড়ো হাওয়ায় মাদারীপুর সদর উপজেলায় ঘর ভেঙে আলমারির নিচে চাপা পড়ে সালেহা বেগম (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। আজ রোববার বিকেল ৩টার দিকে উপজেলার ঘটমাঝি গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

তবে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বলছে, সালেহা গাছের নিচে চাপা পড়ে মারা গেছেন।

মাদারীপুরে শিক্ষকের পিটুনিতে মাদ্রাসাছাত্র নিহত

মাদারীপুর সদর উপজেলার গাছবাড়িয়া কওমি মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির এক ছাত্র শিক্ষকের পিটুনিতে নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহত আসিফ সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের শ্রীনাথদি গ্রামের আনোয়ার মাতুব্বরের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দুই দিন আগে আসিফকে  গাছবাড়িয়া কওমি মাদ্রাসার শিক্ষক ইউসুফ আলী মারধর করে। আজ বুধবার দ্বিতীয় দফায় আবার মারধর করে। এতে মারা যায় আসিফ। এ ঘটনায় পুলিশ হাসপাতাল থেকে গাছবাড়িয়ার কওমি মাদ্রাসার আবুল বাসার নামের এক শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

পরকীয়া করতে স্বামীকে হত্যা, স্ত্রীর যাবজ্জীবন

পরকীয়া করার পথ সুগম করতে মাদারীপুরে আলহাজ সর্দারকে হত্যার দায়ে তাঁর স্ত্রী আসমা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন আদালত। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

মাদারীপুরে ভয়ংকর হয়ে উঠছে কিশোর গ্যাং কালচার

মাদারীপুরে দিন দিন ভয়ংকর হয়ে উঠছে কিশোরদের গ্যাং ‘কালচার’। স্কুল-কলেজের গণ্ডি পেরুনোর আগেই কিশোরদের একটা অংশ জড়িয়ে পড়ছে এ গ্যাং ‘কালচার’-এ। শহরজুড়ে তাদের বেপরোয়া আচরণ এখন আতঙ্কের নাম। এই গ্যাং কালচারের প্রভাবে খুন হয়েছে একাধিক কিশোর-যুবক। বেপরোয়া মোটরসাইকেল চালানোর কারণে নিহত হয়েছে একাধিক কিশোর।

সীমান্তে বাংলাদেশি পাসপোর্টসহ রোহিঙ্গা তরুণী আটক

পাসপোর্টে মাদারীপুরের শিবচর উপজেলা ঠিকানা ব্যবহার করে ভারত গিয়ে আবার বাংলাদেশে ঢোকার সময় দর্শনা জয়নগর চেকপোস্টে এক রোহিঙ্গা তরুণীকে আটক করেছে পুলিশ। ওই রোহিঙ্গা তরুণীর কাছে বাংলাদেশি পাসপোর্ট ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া পরিচয়পত্র পাওয়া গেছে।

শিবচর থানা পুলিশ জানায়, গত ১ আগস্ট সাহানা আক্তার (২৩) নামের ওই রোহিঙ্গা তরুণী দর্শনার জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে গেদে সীমান্ত হয়ে ভারতে যান। এরপর গত মঙ্গলবার সন্ধ্যার দিকে দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে ঢোকার সময় তাঁর কথাবার্তায় মিয়ানমারের আঞ্চলিক ভাষার টান পান দায়িত্বরত ব্যক্তিরা। পরে পুলিশ তাঁকে আটক করে।

কিশোরের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি হত্যা

মাদারীপুর শহরের জেলা পরিষদসংলগ্ন এলাকায় মঙ্গলবার রাতে নিজের বাসার সামনে রক্তাক্ত অবস্থায় সোহান শেখ (১৭) নামের এক কিশোরকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। সোহানের বাবা হাবিব শেখ দাবি করেছেন, ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে সোহানকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে রাত ৯টার দিকে বাড়ির তিনতলা ভবনের নিচ থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদারীপুরে কাভার্ডভ্যান খাদে পড়ে হেলপার নিহত

মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ীর ঘাট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে মালবাহী একটি কাভার্ডভ্যান রাস্তার পাশের পুকুরে পড়ে  ওমর আলী (২৮) নামের এক হেলপার নিহত হয়েছেন। আজ সোমবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ওমর আলী খুলনার খানজাহানআলী উপজেলার আ. হালিম খানের ছেলে।

পুলিশ জানায়, কাঠবোঝাই কাভার্ডভ্যানটি আজ সকালের দিকে শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ঘাট এলাকার বাংলাবাজারে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের পুকুরে পড়ে যায়। এ সময় কাভার্ডভ্যানের চালক বেঁচে পালালেও হেলপার ওমর আলী পানিতে পড়ে নিখোঁজ হন।

মাদারীপুরে জমজমাট নৌকাবাইচ

মাদারীপুরের কালকিনি উপজেলার সমিতির হাটে আঁড়িয়াল খাঁ নদে জমজমাট নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয়দের উদ্যোগে গতকাল শনিবার বিকেলে সুশৃঙ্খলভাবে এ প্রতিযোগিতা সম্পন্ন হয়।

প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আবদুস সোবহান গোলাপ।

নৌকাবাইচ প্রতিযোগিতাটি দুটি ইভেন্টে অনুষ্ঠিত হয়। দুটির ইভেন্টের বিজয়ীরা হলেন পূর্ব এনায়েত নগর এলাকার বাদল তালুকদারের দল ও সমিতির হাটের আজাদ সরদারের দল।

দক্ষিণ আফ্রিকায় দোকানসহ বাংলাদেশিকে পুড়িয়ে হত্যা

দক্ষিণ আফ্রিকায় দোকানসহ এক বাংলাদেশি যুবককে পুড়িয়ে হত্যা করেছে দেশটির ডাকাতরা। গত সোমবার রাতে একদল বন্দুকধারী হানা দেয় দোকানে। ডাকাতি শেষে পেট্রল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয় দোকানে। ভেতরে আটকা পড়ে ইমরান খলিফা (২৮) নামের ওই বাংলাদেশি।

ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ইমরানকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। বুধবার ভোরে তাঁর মৃত্যু হয়।

পাঁচ দিন পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু

নাব্য সংকটের কারণে পাঁচ দিন বন্ধ থাকার পর আজ শুক্রবার বেলা সাড়ে ১১টা থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক গাড়ি। গত সোমবার বিকেল থেকে অনির্দিষ্টকালের জন্য নৌরুট বন্ধের ঘোষণা দিয়েছিল কর্তৃপক্ষ।

Pages