বাংলামদ খেয়ে ছয় মাসের জেলে

কিশোরগঞ্জের ভৈরবে আরমান মিয়া (১৯) ও সাইদুর মিয়া (১৯) নামের দুই মাদকাসক্তকে ছয় মাস করে জেলসহ অর্থদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা তাদের এই দণ্ডাদেশ দেন। পরে তাদের ভৈরব থানা পুলিশের মাধ্যমে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন তিনি।

দণ্ডাদেশ পাওয়া আরমান ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় এলাকা বাসিন্দা ও সাইদুর ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের কান্দিপাড় গ্রামের বাসিন্দা।

আসামি ছাড়িয়ে নিতে তিন পুলিশকে কুপিয়ে জখম

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় আসামিদের ধরতে গিয়ে ধারালো অস্ত্রের আঘাতে তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। গতকাল সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার দড়ি জাহাঙ্গীরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহত পুলিশ কর্মকর্তারা হলেন তাড়াইল থানার উপপরিদর্শক (এসআই) রাজীব আহমেদ ও সহকারী উপপরিদর্শক (এএসআই) হেমন্ত দেবনাথ ও ফজলুল হক। তাঁদের মধ্যে গুরুতর আহত অবস্থায় এসআই রাজীবকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে, এএসআই হেমন্ত দেবনাথ ও ফজলুল হককে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভৈরবে মাদক বিক্রেতার দুই বছরের জেল ও অর্থদণ্ড

কিশোরগঞ্জের ভৈরবে জুম্মন মিয়া (২৫) নামের এক মাদক বিক্রেতাকে দুই বছরের জেল ও এক হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জুম্মন শহরের পলতাকান্দা গ্রামের মৃত জালাল মিয়ার ছেলে। তিনি ওই এলাকার পরিচিত মাদক বিক্রেতা বলে জানায় এলাকাবাসী।

স্থানীয় পৌর কাউন্সিলর আরেফিন জালাল রাজিব জানান, এলাকায় চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে আজ সোমবার সন্ধ্যায় এলাকাবাসীকে নিয়ে ভৈরব মৎস্য আড়তের একটি পরিত্যক্ত কক্ষ থেকে আমরা জুম্মনকে আটক করি। এ সময় তাঁর কাছে ১২ পিস ইয়াবা পাওয়া যায়।

‘প্রেমের টানে’ শহরে, ফিরলেন লাশ হয়ে

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় জামাল মিয়া (৩৫) নামে এক ব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার শিবপুর ইউনিয়নের আলুকান্দা এলাকার একটি কাঠবাগান থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত জামাল উপজেলার শ্রীনগর ইউনিয়নের বাউশমারা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে। তিনি পেশায় একজন কৃষক ছিলেন। তাঁর দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কিশোরগঞ্জে বিএনপির মানববন্ধন

বৈরী আবহাওয়া উপেক্ষা করে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে কিশোরগঞ্জ সদর উপজেলা বিএনপির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে কাটাবাড়িয়া এলাকা থেকে শুরু হয়ে পুলেরঘাট এলাকা পর্যন্ত এ মানববন্ধন করা হয়।

সদর উপজেলা বিএনপির আহ্বায়ক খালেদ সাইফুল্লাহ সোহেলের সভাপতিত্বে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে সদস্য সচিব হাজি ইসরাইল মিয়ার পরিচালনায় বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম।

ট্রেনে শরীর তল্লাশি করে মিলল হাজার হাজার পাউন্ড-সৌদি রিয়াল

কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে একটি ট্রেন থেকে ২৬ লাখ আট হাজার ৭০০ টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ রাসেল শেখ (২৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে রেলওয়ে পুলিশ। রাসেল শেখ গোপালগঞ্জের  টুঙ্গিপাড়া উপজেলার পাকুরতিয়া গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় রেলওয়ে পুলিশ বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে (অর্থ পাচার) রাসেল শেখের বিরুদ্ধে মামলা করেছে। ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস এ তথ্য জানিয়েছেন।

ভৈরবে মাদকসেবনের দায়ে আটজনকে সাজা

কিশোরগঞ্জের ভৈরবে মাদকসেবনের দায়ে আটজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার রাতে তাদের এই সাজা দেওয়া হয়।

সাজা পাওয়া ব্যক্তিরা হলেন শহরের ঘোড়াকান্দা মোল্লাবাড়ির মোক্তার হোসেন (৩৫), শাহিন মিয়া (৩০) ও আরমান মিয়া (৩৫), পঞ্চবটী গ্রামের সুজন মিয়া (৩১), কমলপুর গ্রামের নাইম মিয়া (৩০) ও আমলাপাড়ার শফিকুল ইসলাম (৩২), কুলিয়ারচর উপজেলার ছয়সূতি এলাকার বলাই চন্দ্র দাস (৩৩) ও ধন মিয়া (৩০)।

ভৈরব বাসস্ট্যান্ডে সওজের উচ্ছেদ অভিযান

কিশোরগঞ্জের ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড এলাকায় অবৈধ ফুটপাত দখলদারদের উচ্ছেদে অভিযান চালিয়েছে ভৈরব সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। এ সময় ফুটপাত দখল করে গড়ে ওঠা শতাধিক অবৈধ টিকেট কাউন্টারসহ কয়েকশ দোকানপাট উচ্ছেদ করা হয়। মহাসড়কের ওপর বাস দাঁড় করিয়ে যাত্রী ওঠা-নামা বন্ধ ও যাত্রীদের নিরাপদ যাতায়াতকে নিশ্চিত করতে আজ বৃহস্পতিবার দুপুরে এই অভিযান চালানো হয়।

তুচ্ছ ঘটনায় শিশুর গায়ে গরম দুধ ঢেলে ঝলসে দিল প্রতিবেশী

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় তুচ্ছ ঘটনায় প্রতিবেশী এক নারীর ঢেলে দেওয়া গরম দুধে ঝলসে গেছে সিয়াম (৯) নামে এক শিশুর শরীর। শিশু সিয়াম এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিছানায় শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছে।

দগ্ধ সিয়াম উপজেলার ছয়সুতি ইউনিয়নের নোয়াগাঁও এলাকার সিএনজিচালিত অটোরিকশাচালক মানিক মিয়ার ছেলে।

ঘটনার চার দিন পেরিয়ে গেলেও দরিদ্র পরিবারটি পাশে দাঁড়ায়নি কেউ। উল্টো ঘটনাটি ধামাচাপা দিতে তাদের থানা-পুলিশ না করতে একটি প্রভাবশালী মহল চাপ দিচ্ছে বলে অভিযোগ পরিবারটির।

ভৈরবে নিখোঁজ শিশু লোকমানের প্রতীক্ষায় মা-বাবা

কিশোরগঞ্জের ভৈরবে নিখোঁজ হওয়া শিশু লোকমান হোসেনের (১৩) প্রতীক্ষায় মা-বাবা। ২০ দিন কেটে গেলেও সন্ধান মেলেনি শিশুটির।

নিখোঁজ শিশু লোকমান বাকপ্রতিবন্ধী। সে ভৈরব পৌর শহরের উত্তরচণ্ডীবের এলাকার নির্মাণশ্রমিক আক্তার হোসেনের একমাত্র ছেলে।

Pages