Beta

কী এমন জুতা, ১২৫ কোটি টাকা দাম!

২৯ অক্টোবর ২০১৭, ১৩:০৭ | আপডেট: ২৯ অক্টোবর ২০১৭, ১৬:১৫

অনলাইন ডেস্ক
বিশ্বের সবচেয়ে দামি এই জুতার দাম ১৫ মিলিয়ন ডলার (১২৫ কোটি টাকা)। ছবি : মিরর

পায়ের নিচে থাকবে ১২৫ কোটি টাকা (১৫ দশমিক ১ মিলিয়ন ডলার)! অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। যুক্তরাজ্যের ডিজাইনার ডেবি উইংহাম এমনই একজোড়া জুতার নকশা করেছেন, যার এই আকাশছোঁয়া মূল্য ধরা হয়েছে।  তাঁর দাবি, এটাই বিশ্বের সবচেয়ে দামি জুতা।  

গলফ নিউজের খবরে বলা হচ্ছে,  দুবাইয়ের একটি হোটেলে আগামী ১ নভেম্বর জুতাজোড়া প্রদর্শন করা হবে। হোটেলটির ১০ বছর পূর্তি উদযাপন করতে এ আয়োজন করা হয়েছে।

জুতাজোড়ায় ব্যবহার করা হয়েছে এক হাজার হীরা। ধরন ও আকারের দিক দিয়ে হীরাগুলো একেবারেই আলাদা। সেটিতে দুটি তিন ক্যারেট মানের গোলাপি, দুটি নীল ও চারটি সাদা হীরা ব্যবহার করা হয়েছে। পুরো জুতাজোড়া হাতে তৈরি। সেটি তৈরি করতে কারিগরদের সময় লেগেছে কয়েকশ ঘণ্টা।  

১৮ ক্যারেট স্বর্ণের সুতা দিয়ে সেলাই করা হয় জুতাজোড়া। জুতায় দেওয়া হয়েছে সোনার রঙের পালিশ। এমনকি ভেতরও বাঁধানো হয়েছে সোনা দিয়ে। জেসমিন ফুলের আদলে জুতাটি নকশা করা হয়েছে বলে জানিয়েছেন ডিজাইনাররা।

এ বিষয়ে একজন কারিগর জানান, জুতাজোড়া জন্মদিনের উপহারের জন্য তৈরি করা হয়েছে। এ জন্য দামটা একটু কম রাখা হয়েছে। না হলে জুতার মূল্য আকাশ ছুঁয়েই ফেলত। 

ডিজাইনার ডেবি তাঁর ইনস্টাগ্রামে লেখেন, ‘সবচেয়ে দামি জুতা একজন আরব আমিরাতের ক্রেতার জন্য তৈরি করেছি। আমি খুবই আনন্দিত।’  

ডেবি ‘ফিউচার অব ফ্যাশন একাডেমি’র প্রতিষ্ঠাতা। এর আগে এই বিখ্যাত ডিজাইনার ৬৪ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের কেক ও ১৫ মিলিয়িন ডলার মূল্যের পোশাক তৈরি করে সুনাম কুড়িয়েছেন।

Advertisement
0.92102289199829