Beta

মা বটে!

০১ অক্টোবর ২০১৭, ২৩:৩৯

অনলাইন ডেস্ক
চার শিশুসন্তানকে ঘরে রেখেই ইউরোপে চলে যান ইরিন লি ম্যাকা। ছবি : রয়টার্স

ইরিন লি ম্যাকা (৩০) নামে এক নারীর চার সন্তান। দুজনের বয়স ১২, বাকি দুজনের একজনের বয়স সাত, অন্যজনের ছয়। ওই চারজনকে বাসায় রেখে একাই ইউরোপে চলে যান তিনি!

যুক্তরাষ্ট্রের আইওয়াতে এ ঘটনা ঘটে। বিষয়টি টের পাওয়ার পর ইরিনকে ফোন করে পুলিশ। তখন তিনি জার্মানিতে। গত বৃহস্পতিবার দেশে ফেরার সঙ্গে সঙ্গে আটক করা হয় ইরিনকে। বর্তমানে তিনি কারাগারে। বার্তা সংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানায়। 

গত ২০ সেপ্টেম্বর ওই চার শিশুকে বাসায় ফেলে ইউরোপের দিকে রওনা দেন ইরিন। পুলিশ পরদিনই ওই বাড়িতে চার শিশুকে দেখতে পায়। বাড়ি থেকে একটি বন্দুকও উদ্ধার করে পুলিশ। বন্দুকের কথা শিশুরাও জানত।

শিশুদের সুরক্ষার কোনো ব্যবস্থা না করেই বিদেশে চলে যান ইরিন। আর এরই কারণে পুলিশ ইরিনকে আটক করেছে। 

ইরিনকে ‘আমেরিকার সবচেয়ে খারাপ মা’ হিসেবে আখ্যায়িত করেছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল। অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ইরিনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন। 

স্থানীয় পুলিশ কর্মকর্তা লিন এসউইগেন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জানা যায় ওই নারীর ‘অফিশিয়াল’ কোনো ট্যুর ছিল না। চার শিশুকে বাসায় ফেলে দেশের বাইরে যাওয়ার অভিযোগে ইরিনকে গ্রেপ্তার করা হয়। শিশুরা স্বজনদের কাছেই আছে, তবে পুলিশ যোগাযোগ রাখছে। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement