Beta

নবজাতকের মরদেহ বাগানে, ছিঁড়ে খাচ্ছে কুকুর!

১৭ জুলাই ২০১৭, ১৬:৩৩ | আপডেট: ১৮ জুলাই ২০১৭, ২১:৩৮

হিন্দুস্তান টাইমস
প্রতীকী ছবিটি ইন্ডিয়া টাইমস থেকে নেওয়া।

গতকাল রোববারের সকাল। ভারতের মধ্য প্রদেশ রাজ্যের ইন্দোর শহরের মহারাজা যশোবন্ত হাসপাতালের সামনের বাগানে দেখা গেল এক হৃদয়বিদারী দৃশ্য। কাপড়ের পুঁটলির মধ্যে প্যাঁচানো এক শিশুর মৃতদেহ। আর ওই মৃতদেহ খুবলে খাচ্ছে কয়েকটি কুকুর। 

ওই ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজন জানায়, হাসপাতালের লাশঘরের পাশে একটি বাগানে কুকুরগুলো ওই শিশুটির মৃতদেহটিকে ছিঁড়ে খাচ্ছিল। 

শুরু থেকেই ঘটনাটি দেখা একজন জানান, হাসপাতালের লাশঘর থেকে শিশুটির লাশ চুরি করে হাসপাতালের প্রাঙ্গণের বাগানে নিয়ে আসে একটি কুকুর। সেটির সঙ্গে যোগ দেয় আরো কয়েকটি কুকুর। পরে শিশুটির লাশ কামড়ে ক্ষতবিক্ষত করে ফেলে।

নবজাতকটির পরিবারের সদস্যরা পরে বিষয়টি খেয়াল করে। তবে বাগানের ফটক বন্ধ থাকায় তারা ভেতরে প্রবেশ করতে পারেনি। সে সময় তারা চিৎকার করে সাহায্য চাইলেও, হাসপাতাল কর্তৃপক্ষের কেউ এগিয়ে আসেনি।

পরে তিমক শার্মা নামের স্থানীয় এক ব্যক্তি লাশটি উদ্ধারে ছুটে যান। তিনি বলেন,‘আমি এক আত্মীয়র সঙ্গে দেখা করতে যাই। তখন ঘটনাটি আমার চোখে পড়ে। আমি ফটক টপকে গিয়ে লাশটি উদ্ধার করি।’

এ বিষয়ে কথা বলার জন্য হাসপাতালের প্রধান কর্মকর্তা ভি এস পলের সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। 

এ বিষয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তা মঞ্জু যাদব বলেন, ‘প্রাথমিক তদন্তে দেখা গেছে লাশটি একটি নবজাতকের। নবজাতকটি জন্মের পরই মারা যায়। লাশটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।’

মঞ্জু যাদব আরো বলেন, ‘ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর বিষয়টি আরো স্পষ্ট হবে। এরপর বিষয়টি নিয়ে বিস্তারিত জানানো যাবে। 

এর আগেও হাসপাতালটিতে একই ধরনের ঘটনা ঘটেছে। চলতি বছর জানুয়ারিতে একটি নবজাতককে ক্ষত-বিক্ষত করে আহত করে কুকুর। পরে মে মাসেও পিঁপড়ায় ঢাকা এক যুবকের লাশ  উদ্ধার করা হয়। 

Advertisement
Advertisement
0.96616697311401