Beta

লন্ডনের মসজিদে হামলায় নিহত ব্যক্তি ‘বাংলাদেশি’

১৯ জুন ২০১৭, ২০:২৪

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের রাজধানী লন্ডনে ফিন্সবেরি পার্ক এলাকার মসজিদে হামলার ঘটনায় নিহত ব্যক্তি বাংলাদেশি প্রবাসী বলে জানা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ এ তথ্য জানিয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।

‘মুসলিম ওয়েলফেয়ার মস্ক’ নামের মসজিদটিতে হামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ব্রিটিশ সংবাদমাধ্যমকে স্থানীয় বাসিন্দা সুলতান মাহমুদ বলেন, ‘আমার চাচা মসজিদ থেকে বেরিয়ে যাওয়ার পরপরই বয়স্ক একজন মানুষকে তাঁর সামনে অজ্ঞান হয়ে পড়ে যেতে দেখেন।’

সুলতান বলেন, ‘নামাজ পড়তে আসা লোকজন অজ্ঞান হয়ে যাওয়া বয়স্ক লোকটিকে সহায়তা করতে ভিড় করেন। আর এ সময় একটি ভ্যান ওই ভিড়ে উঠে যায় এবং বয়স্ক লোকটিকে চাপা দেয়। আরো অন্তত দুজন আহত ব্যক্তির অবস্থা খারাপ।’ তবে নিহত ব্যক্তির নাম জানাতে পারেননি তিনি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, ভ্যানচালক চিৎকার করছিলেন আর বলছিলেন, তিনি সব মুসলমানকে হত্যা করবেন। তিনি ইউরোপীয় শ্বেতাঙ্গ বলে জানা গেছে। ইসলাম-বিদ্বেষ থেকে এ হামলা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার পর ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে বলেছেন, এটা সম্ভাব্য সন্ত্রাসী হামলা। এটা নিশ্চিত হলে মার্চ থেকে এ পর্যন্ত চারটি সন্ত্রাসী হামলা হলো ব্রিটেনে। আর গাড়ি চালিয়ে হামলার ঘটনা ঘটল তৃতীয়বারের মতো।

ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন এ ঘটনার নিন্দা জানিয়েছেন।

এ ছাড়া লন্ডনের মেয়র সাদিক খান বলেন, নিরীহ লন্ডনবাসীর ওপর এটা ভয়াবহ সন্ত্রাসী হামলা। তিনি জানান, নিরাপত্তা নিশ্চিত করতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থল থেকে ৪৮ বয়সী ভ্যানচালককে আটক করে স্থানীয় লোকজন পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ তাকে গ্রেপ্তার করে হাসপাতালে নিয়ে গেছে মানসিক স্বাস্থ্য পরীক্ষা জন্য।

Advertisement
0.79418301582336