Beta

সৈকতের কাছাকাছি এত হাঙ্গর, ভয়ঙ্কর!

১৯ মে ২০১৭, ২০:১৯

অনলাইন ডেস্ক

হাঙ্গর মাছের নাম শুনলেই শরীর শিউরে ওঠে। সমুদ্রে যত প্রাণী আছে, তার মধ্যে হাঙ্গরকেই সবচেয়ে ভয় পায় বেশির ভাগ মানুষ। কিন্তু ভাবুন তো সৈকতের কাছেই যদি এই প্রাণী বিচরণ করে, তাহলে কী অবস্থা হতে পারে। এমনই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের মারটল সৈকতে।

গত ১৭ মে মারটল বিচ গেটঅ্যাওয়ে কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেজে এক ভিডিও পোস্ট করে। ভিডিওতে দেখা যায়,  সমুদ্রসৈকতের কাছে অগভীর পানিতে মানুষ অবস্থান করছে। আর খুব কাছেই কিছু হাঙ্গর দিব্যি ঘুরে বেড়াচ্ছে। ভিডিওটি প্রকাশ হওয়ার পর থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ লাখ মানুষ দেখেছে। এ ছাড়া ভিডিওটি দুই লাখ ৭৭ হাজারবার শেয়ার করা হয়েছে এবং ৩৯ হাজার প্রতিক্রিয়া পেয়েছে।

মারটল সৈকত থেকে পাঁচ মাইল দূর থেকে ভিডিওটি ধারণ করেছেন কোডি কিনজার নামের এক ব্যক্তি। স্থানীয় গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘দেখুন তীরের কত কাছে সাঁতার কাটছে হাঙ্গরগুলো!’

কোডি কিনজার বলেন, ‘সৈকতের এত কাছে হাঙ্গরের চলে আসার বিষয়টি বিস্ময়কর। দীর্ঘদিন ধরে মাছ ধরার কারণে আমি জানি এখানে হাঙ্গরের বিচরণ রয়েছে। কিন্তু এতগুলো হাঙ্গরকে একসঙ্গে এ রকম আচরণ করতে কখনো দেখিনি।’ তিনি আরো বলেন, তাঁর সঙ্গে সৈকতে থাকা মানুষজনও এ সময় সতর্ক অবস্থায় ছিলেন।

ভিডিওটি দেখে এক ফেসবুক ব্যবহারকারী কমেন্টে লিখেছেন, ‘এই জন্যই আমি সমুদ্রে সাঁতার কাটি না।’ অপর এক ফেসবুক ব্যবহারকারী কমেন্টে লিখেছেন, ‘এ কারণেই হাঁটুর ওপরে গভীর পানিতে যেতে ভয় পাই।’

কিছুদিন আগে ড্রোনে ধারণ করা ফুটেজে দেখা যায়, ক্যালিফোর্নিয়ার ডানা পয়েন্টে ছোট ছোট নৌযানের কাছে ঘুরতে থাকা প্রায় ১৫টি বিশালাকৃতির সাদা হাঙ্গর।

Advertisement
Advertisement