Beta

২৫০ কেজি ওজন কমেছে ইমানের, নতুন ছবি

২১ এপ্রিল ২০১৭, ১৭:৫৩

অনলাইন ডেস্ক
মুম্বাইয়ের সাইফি হাসপাতালে চিকিৎসা নিয়ে দুই মাসেই ২৫০ কেজি ওজন কমেছে ইমান আহমেদের। ছবি : সংগৃহীত

ভারতের মুম্বাইয়ের সাইফি হাসপাতালে চিকিৎসা নিয়ে দুই মাসেই ২৫০ কেজি ওজন কমেছে ইমান আহমেদের। সম্প্রতি তাঁর নতুন ছবি প্রকাশ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

গতকাল বৃহস্পতিবার বিবিসির এক খবরে এ তথ্য জানানো হয়।

ইমান ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৫০০ কেজি ওজন নিয়ে। হাসপাতালে অস্ত্রোপচারের মাত্র দুই মাসের মধ্যে ৩৬ বছর বয়সী মিসরের এই নারীর ওজন অর্ধেক হয়ে গেছে। হাসপাতালে ভর্তির আগে তিনিই ছিলেন বিশ্বের সর্বোচ্চ ওজনধারী।

হাসপাতাল থেকে প্রকাশিক ছবিতে দেখা যায়, ইমামের মুখসহ শরীরের বিভিন্ন অংশের মাংসপেশি অনেক কমেছে। বিশিষ্ট ব্যারিয়াট্রিক সার্জন মোফাজ্জল লাকদাওয়ালার নেতৃত্বে একটি চিকিৎসকদল ইমানের চিকিৎসা করছেন।
সার্জন মোফাজ্জল লাকদাওয়ালা বলেন, দ্রুততার সঙ্গে ইনামের ওজন কমেছে। স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ) করায় তাঁর শরীরের এক অংশ এখনো পক্ষাঘাতগ্রস্ত। তাঁর কথা বলতে ও খেতে সমস্যা হচ্ছে।

এনডিটিভি জানায়, ইমান মুম্বাইয়ে পৌঁছান গত ১১ ফেব্রুয়ারি। তখন তাঁর ওজন ছিল ৪৯০ কেজি। হাসপাতালে ভর্তির পর প্রথম পর্যায়ে তাঁর ১০০ কেজি ওজন কমে। ৭ মার্চে ল্যাপারোসকপিক স্লিভ গ্যাসট্রেকটমি অস্ত্রোপচারের মাধ্যমে তাঁর পেটের ৭৫ শতাংশ মাংস কেটে ফেলা হয়, যাতে করে তিনি কম খেতে পারেন। ২৯ মার্চে তাঁর ওজন ৩৪০ কেজির নিচে নেমে গিয়েছিল।
আগের ছবি

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ইমান এখন হুইলচেয়ারে দীর্ঘ সময় ধরে বসতে পারবেন। দুর্দান্ত গতিতে তাঁর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। তাঁর হৃদযন্ত্র, কিডনি, ফুসফুস এবং শরীরে অতিরিক্ত তরলের মাত্রা নিয়ন্ত্রণে রয়েছে।

ড. লাকদাওয়ালার চিকিৎসকদল আশা করছেন, ছয় মাসের মধ্যেই ইমানের ওজন ১৫০ কেজির কাছাকাছি চলে আসবে।

Advertisement
0.77050709724426