Beta

গ্যালাক্সি নোট ৮ দিয়ে ফিরতে চায় স্যামসাং

২১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৯

মো. মিজানুর রহমান

স্মার্টফোনের ক্ষেত্রে বেশ ভালোই করছিল স্যামসাংয়ের গ্যালাক্সি নোট সিরিজ। কিন্তু গত বছরের আগস্টে গ্যালাক্সি নোট ৭ বাজারে আসার সঙ্গে সঙ্গে ধাক্কা খায় তারা। ব্যাটারিতে ত্রুটি থাকায় ফোনটি বিস্ফোরণের খবর আসতে থাকে গ্রাহকদের কাছ থেকে। এটি কোম্পানির জন্য দুঃস্বপ্ন তো বটেই, গ্রাহকদের জন্য বিষয়টি হয়ে ওঠে শঙ্কার। যুক্তরাষ্ট্রের কয়েকটি এয়ারলাইন্সে গ্যালাক্সি নোট ৭ বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়। দাম দিয়ে ফোন কিনে বিপাকে পড়েন গ্রাহকরা। পরে বিক্রীত ফোনগুলো ফেরত নিতে বাধ্য হয় স্যামসাং। এতে বিশাল লোকসান গুনতে হয় কোম্পানিকে।

সব আলোচনা-সমালোচনার অবসান ঘটিয়ে স্যামসাং গত ১৫ সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু করে স্যামসাং গ্যালাক্সি নোট ৮। পুরোনো সুনাম ফিরে পেতে ফোনটিকে ঢেলে সাজিয়েছে স্যামসাং। ৬.৩ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে, যার পিক্সেল পার ইঞ্চি ৫২১। স্ক্রিনটি প্রটেকশনের জন্য ব্যবহার করা হয়েছে করনিং গরিলা গ্লাস ৫।

ক্যামেরায় প্রথমবারের মতো স্যামসাং ডুয়েল লেন্স ব্যবহার করা হয়েছে, যা দিয়ে সাবজেক্ট ফোকাস করে ব্যাকগ্রাউন্ড ব্লার করা যাবে। স্লো-মোশন ভিডিও ধারণ করা যাবে এই স্মার্টফোনে। অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া আছে অ্যানড্রয়েড নুগাট। ৩৩০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সতর্কতার কারণেই ব্যাটারি কিছুটা ছোট দেওয়া হয়েছে। এর মূল্য ধরা হয়েছে ৯২৯ মার্কিন ডলার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement