Beta

ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্ত শামি, তদন্তের নির্দেশ আদালতের

১৪ মার্চ ২০১৮, ১৭:০০

স্পোর্টস ডেস্ক

মোহাম্মদ শামির বিরুদ্ধে চাঞ্চল্যকর সব তথ্য দিয়ে চারিদিকে সাড়া ফেলে দিয়েছেন তাঁর স্ত্রী হাসিন জাহান। ভারতীয় এই পেসারের বিপক্ষে তাঁর স্ত্রী ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তোলায় নতুন করে সরগরম ভারতের ক্রিকেট। এবার দেশটির আদালত দুর্নীতি দমন কমিশনকে শামির বিরুদ্ধে অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে।

আজ বুধবার ভারতের সুপ্রিম কোর্ট কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশন (সিওএ) প্রধান বিনোদ রায় দুর্নীতি দমন কমিশনের প্রধান নীরাজ কুমারকে ই-মেইল করেছেন। তাতে শামির বিরুদ্ধে আনা অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন সিওএ প্রধান। তদন্তের এক সপ্তাহের মধ্যে প্রতিবেদনও জমা দিতে বলা হয়েছে।

দিন কয়েক আগে শামির স্ত্রী সন্দেহ প্রকাশ করেছিলেন তাঁর স্বামীর দেশপ্রেম নিয়েও। পাকিস্তানি এক মেয়ের কাছ থেকে নাকি বেশ কিছু টাকা নিয়েছিলেন শামি। সেই টাকা কী কারণে শামি পেয়েছেন, হাসিনও জানেন না। এবিপি নিউজকে তিনি বলেন, ‘আল্লাহ না করুন এমনও হতে পারে শামি দেশের সঙ্গে বেইমানি করছে। যে লোক আমার সঙ্গে এমন কাজ করতে পারে সে দেশের সঙ্গেও প্রতারণা করতে পারে!’

হাসিন তাঁর বক্তব্যে পাকিস্তানি এক নারীর নামে উল্লেখ করেছিলেন। ‘আলিসবা’ নামের সেই মেয়ের সঙ্গে ‘মোহাম্মদ’ নামের এক লোকের কথাও বলেছিলেন হাসিন। মূলত আলিসবার দেওয়া টাকা নাকি শামির কাছে পৌঁছে দিতেন মোহাম্মদ। এই দুজনের পরিচয় এবং সব তথ্যও চেয়েছে ভারতীয় আদালত।

আইপিএলে হাসিনের সঙ্গে পরিচয় হয়েছিল শামির। বছর চারেক আগে দুজন আবদ্ধ হয়েছিলেন বিবাহ বন্ধনে। তবে সংসারে সুখের সন্ধান মেলেনি। স্ত্রীর এহেন অভিযোগে শামিকে বিসিসিআই বাদ দিয়েছে কেন্দ্রীয় চুক্তি থেকেও। এবার দুদক যদি সব অভিযোগের সত্যতার প্রমাণ পায়, তবে হয়তো ভারতের জার্সিতে আর নামাই হবে না ডানহাতি এই পেসারের।  

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement