Beta

আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন মাহমুদউল্লাহ

১৩ মার্চ ২০১৮, ১৮:২৭

ক্রীড়া প্রতিবেদক

হারের বলয় থেকে শেষ পর্যন্ত বের হয়েছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার বিপক্ষে জয়টা এসেছেও দুর্দান্তভাবে, একদম রেকর্ড গড়েই। তবে এর পরও বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রাজি নন আত্মতুষ্টিতে ভুগতে। বরং উন্নতির জায়গাগুলো নিয়ে কাজ করার তাগিদ জানালেন দলনায়ক।

নিদাহাস ট্রফির লড়াইয়ে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ উইকেটের জয়ে উজ্জীবিত বাংলাদেশ দল। যদিও জেতা ম্যাচে বোলারদের অতিরিক্ত রান দেওয়া কিংবা বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ের অভাবটা বেশ চোখে পড়েছে । এমন আরো কিছু জায়গায় উন্নতির প্রয়োজন বলে মনে করছেন মাহমুদউল্লাহ।

আজ সোমবার ভারতের বিপক্ষে ম্যাচের ভেন্যু প্রেমাদাসাতে অনুশীলন করেছে বাংলাদেশ দল। প্রস্তুতি সেরে দলের প্রতিনিধি হিসেবে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন মাহমুদউল্লাহ। আত্মতুষ্টিতে গা না ভাসিয়ে দলপতি শুনিয়েছেন সমস্যার সমাধানে মনোযোগী হওয়ার কথা।

মাহমুদউল্লাহর মতে, ‘আমরা ভালো একটা জয় পেয়েছি। কিন্তু তার মানে এই নয় যে, অনেক কিছু করে ফেলেছি। হ্যাঁ, ওই জয়টা আমাদের আত্মবিশ্বাস দিয়েছে। কিন্তু এখনো উন্নতির অনেক জায়গা আছে। ক্রিকেট এমন একটি খেলা যেখানে প্রতি ম্যাচ থেকেই শেখার থাকে। যে জায়গাগুলোতে আমাদের সমস্যা আছে সেটা নিয়ে আলোচনা করছি।’

আত্মবিশ্বাসটা থাকা ভালো। আর সে আত্মবিশ্বাসকে কাজে লাগিয়ে যদি কাজ করা যায় সমস্যাগুলো নিয়েও, তবে সেটা দ্বিগুণ ভালো। ভারতের বিপক্ষে ফিরতি লড়াইয়ের আগে ফাঁক-ফোকরগুলো সারিয়ে নেওয়া গেলে মাঠের লড়াইয়েও একটু এগিয়ে থাকবেই টাইগাররা। সেই এগিয়ে থাকার পরীক্ষাতেই প্রেমাদাসায় আগামীকাল বাংলাদেশ মাঠে নামবে ভারতের বিপক্ষে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement