Beta

অশ্বিন যখন পেস বোলার!

১২ জানুয়ারি ২০১৮, ১৫:৪০

ক্রীড়া প্রতিবেদক

দক্ষিণ আফ্রিকা সফরে সিরিজের প্রথম টেস্টে বাজেভাবে হেরেছে ভারত। সে ম্যাচে বল হাতে খুব একটা উজ্জ্বলতা ছড়াতে পারেননি  রবিচন্দ্রন অশ্বিন। তাই সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ তাঁকে একাদশে রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন। আগামীকাল থেকে দ্বিতীয় টেস্টের লড়াইয়ে নামবে দুই দল।

সেঞ্চুরিয়ানে সিরিজের দ্বিতীয় টেস্টের একাদশে অশ্বিনের জায়গা হবে কি না, তা হয়তো বলা মুশকিল। তবে ম্যাচে আগে প্রস্তুতিতে অশ্বিনকে দেখা গেছে মিডিয়াম পেস বল করতে! একজন স্পিনার কেন মিডিয়াম পেস বল করছেন। তাহলে কি ম্যাচে তিনি মিডিয়াম পেস বল করবেন? সে প্রশ্নের উত্তরের জন্য অপেক্ষা করতে হবে ম্যাচ শুরু হওয়া পর্যন্ত।

তবে প্রোটিয়াদের মাটিতে বরাবরই পেসাররা সুবিধা পাচ্ছেন। সিরিজের প্রথম ম্যাচের দিকে তাকালে সেটা ভালোভাবেই বোঝা যাবে। ম্যাচের চারটি ইনিংসে খুব কম ব্যাটসম্যানই পেরেছেন নিজেকে মেলে ধরতে। তাই হয়তো অশ্বিনের পেস বোলার হওয়ার ইচ্ছা জেগেছে।

কেপটাউনে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা করেছিল ২৮৬ রান, আর ভারত করে ২০৯ রান। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা ১৩০ রান করে ভারতের সামনে মাত্র ২০৮ রানের লক্ষ্য দিয়েছিল। কিন্তু সে লক্ষ্য টপকাতে পারেনি তারা, ১৩৫ রানেই ইনিংস গুটিয়ে নেয়। তাই ভারত সে ম্যাচে হেরেছিল ৭২ রানের বড় ব্যবধানে।   

Advertisement
0.77158284187317