Beta

ফেরাটা সুখকর হলো না তামিমের

১৪ নভেম্বর ২০১৭, ২১:১১

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি ম্যাচে দুঃসংবাদটা শুনেছিলেন তামিম ইকবাল। প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করার সময় ঊরুতে চোট পান তিনি। চোট নিয়েই ওয়ানডে সিরিজটা শুরু করেছিলেন। তবে শেষ করতে পারেননি। এক মাসের জন্য ছিটকে পড়েন দল থেকে। এই কারণে বিপিএলের কয়েকটি ম্যাচও মিস করেন এই তারকা ব্যাটসম্যান। অবশেষে সুস্থ হয়ে ফিরলেও ফেরাটা ভালো হলো না তাঁর। চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাত্র ৪ রানই করতে পেরেছেন তামিম।

চিটাগং ভাইকিংসের দেওয়া ১৪০ রানের জবাবে ব্যাটিং করতে নেমেছিল তামিম ইকবালের কুমিল্লা ভাইকিংস। ব্যাট করতে নেমে স্বস্তিতে ছিলেন না তামিম। ১০ বল খেলে মাত্র ৪ রান করে আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান। মুনারবিরার বলে শুভাশীষকে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম।

দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি ম্যাচে প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করার সময় পায়ের পেশিতে টান পেয়েছিলেন তামিম ইকবাল। এরপর কিছুদিন বিশ্রাম নিয়ে প্রথম টেস্টে খেলতে নামেন। সেই ম্যাচে ফিল্ডিং করার সময়ও একই জায়গায় আবার চোট পান টাইগার ওপেনার। তাই তাঁকে দ্বিতীয় টেস্টে নামানোর ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। তামিমের বদলে সেই টেস্টে ওপেন করেন সৌম্য সরকার। গ্রেড-১ হিপ মাসল স্ট্রেইনে ভুগছিলেন তামিম।

দ্বিতীয় টেস্টেও খেলতে পারেননি তামিম। এমনকি প্রথম ওয়ানডেতেও তাঁকে ছাড়াই নামতে হয় বাংলাদেশকে। দ্বিতীয় ওয়ানডের দলে অবশ্য ছিলেন তামিম তবে তৃতীয় ম্যাচের আগে আবার ইনজুরি পেয়ে বসে তাঁকে। ইনজুরি থেকে ফেরায় মঙ্গলবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে খেলতে নামেন এই ব্যাটসম্যান। প্রথম ম্যাচে রান না পেলেও ইমরুল কায়েস-জস বাটলারদের ব্যাটে জয়ের পথেই ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

Advertisement
0.85337114334106