Beta

মাহমুদউল্লাহর অবিশ্বাস্য ক্যাচ!

১৪ নভেম্বর ২০১৭, ১৬:০৮ | আপডেট: ১৪ নভেম্বর ২০১৭, ১৬:৪০

ক্রীড়া প্রতিবেদক

প্রথমে ব্যাট করতে নেমে ঢাকা ডায়নামাইটসের সামনে ১৫৭ রানের লক্ষ্য ছুড়ে দেয় খুলনা টাইটানস। এ লক্ষ্য তাড়া করতে শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে ঢাকা। দলীয় মাত্র ১৩ রানের মাথায় তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা। অধিনায়ক সাকিব আল হাসান যখন ওপেনার সুনিল নারাইনকে সঙ্গে নিয়ে দলের এই বিপর্যয় এড়ানোর চেষ্টা করছিলেন, ঠিক তখনই আরেকটি ধাক্কা লাগে ঢাকা শিবিরে। মাহমুদউল্লাহর অবিশ্বাস্য এক ক্যাচে সাজঘরে ফিরে যান এই নারাইন।

ষষ্ঠ ওভারের খেলা চলছিল তখন। পেসার আবু জায়েদ রাহির একটি বল উড়িয়ে মারেন নারাইন। খুলনা অধিনায়ক মাহমুদউল্লাহ মিড অন থেকে বেশ খানিকটা দৌড়ে গিয়ে ওয়াইডিশ লংঅনে গিয়ে ক্যাচটি ধরেন। তিনি যখন বলটি তালুবন্দি করেন, মাঠে উপস্থিত দর্শকরা রীতিমতো বিস্মিত হয়ে যান। এমন ক্যাচও ধরা সম্ভব!

ম্যাচে এর আগে পাঁচ  উইকেট হারিয়ে ১৫৬ রান করেছে খুলনা টাইটানস। দলীয় ২২ রানে মাইকেল কিলিঞ্জারকে হারায় খুলনা। ১৪ বলে ১০ রান করেন তিনি। এরপর ধীমান ঘোষও বেশিক্ষণ টিকতে পারেননি। ২ রান করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। দশম ওভারে খুলনার রান যখন মাত্র ৪৬, তখন আউট হন নাজমুল হোসেন শান্ত। রানের চাকা একেবারে ধীরগতির হওয়ায় বিপদে পড়ে যায় দলটি।

এরপর মাহমুদউল্লাহ ও আরিফুল আউট হয়ে গেলে বিপদ বাড়ে খুলনার। এরপর রিলে রুশো ও কার্লোস ব্রাথওয়েট মিলে রানের চাকাটা সচল করেন। মাত্র ২৯ বলে ৬৪ রান করেন ব্রাথওয়েট। চারটি চার ও ছয়টি ছক্কার মার ছিল তাঁর ইনিংসে। অন্যপ্রান্তে রিলে রুশো করেন ৩০ বলে ৩৪ রান।

ঢাকা ডায়নামাইটসের আবু হায়দার রনি নেন দুটি উইকেট। এ ছাড়া আফ্রিদি, সাকিব ও সুনীল নারাইন নেন একটি করে উইকেট।

Advertisement
0.83044099807739