Beta

মাঠে ফিরেই জোড়া গোল রোনালদোর

১৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯:১০

স্পোর্টস ডেস্ক

নিষেধাজ্ঞার কারণে লা লিগার ম্যাচগুলোতে মাঠে নামতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। প্রায় এক মাস মাঠের বাইরে থাকার কারণে কি কিছুটা ধার হারিয়েছিলেন পর্তুগিজ তারকা? এমন প্রশ্ন যাঁদের মনে এসেছিল, তাঁদের সেই শঙ্কা বেশ ভালোমতোই দূর করে দিলেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মাঠে নেমেই করলেন জোড়া গোল। সাইপ্রাসের ক্লাব অ্যাপোয়েলের বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে রিয়াল মাদ্রিদও করেছে শুভসূচনা।

মাসখানেক মাঠের বাইরে থাকায় রোনালদোর গোলের ক্ষুধাটাও যেন বেড়ে গিয়েছিল বহুগুণ। চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমে তাই গোল করার জন্যও বেশি সময় নেননি তিনি। ১২ মিনিটের মাথায় খুলেছেন গোলের খাতা। রিয়াল মাদ্রিদের প্রথমার্ধ শেষ হয়েছিল ১-০ গোলে এগিয়ে থেকে। দ্বিতীয়ার্ধে, ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করার আরেকটি সুযোগ পেয়ে যান রোনালদো। সেই সুবর্ণ সুযোগও হাতছাড়া করেননি পর্তুগিজ এই তারকা। ৬১ মিনিটে রিয়ালের পক্ষে তৃতীয় গোলটি করেছেন সার্জিও রামোস।

তবে জোড়া গোল করে দারুণভাবে ফিরলেও রোনালদো এখনো নিজের পুরো ছন্দটা খুঁজে পাননি বলেই মনে করছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। পুরো ফর্মে থাকলে নাকি রোনালদো দুটির জায়গায় চারটি গোল করতে পারতেন। ম্যাচ শেষে জিদান বলেছেন, ‘রোনালদো বিশ্বের সেরা খেলোয়াড়। সে সব সময়ই গোল করে যায়। আজ যদি সে পুরো ফর্মে থাকত, তাহলে চারটি গোল করতে পারত। আমরা জানি, সে তা করতেও পারে।’

এবারের মৌসুমের শুরুতেই স্প্যানিশ সুপার কাপের ম্যাচে রেফারির সঙ্গে বাজে আচরণ করায় পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছিল রোনালদোকে। চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ম্যাচটির আগে চারটি ম্যাচ রিয়ালকে খেলতে হয়েছে দলের সেরা খেলোয়াড়টিকে ছাড়া। এর মধ্যে লা লিগার সর্বশেষ দুটি ম্যাচেই ড্র করে পয়েন্ট খুইয়েছে রিয়াল। লা লিগার আরো একটি ম্যাচ রিয়ালকে খেলতে হবে রোনালদোকে ছাড়া।

Advertisement
0.98008298873901