Beta

প্রতিশোধ নিয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু বার্সেলোনার

১৩ সেপ্টেম্বর ২০১৭, ০৯:১২

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে জুভেন্টাসের কাছে হেরে শেষ হয়েছিল বার্সেলোনার শিরোপা জয়ের স্বপ্ন। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল কাতালানদের। এবার নতুন মৌসুমের শুরুতেই সেই হারের প্রতিশোধটা নিয়ে নিল বার্সা। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেই জুভেন্টাসকে ৩-০ গোলে হারিয়েছে স্পেনের অন্যতম সেরা এই ক্লাব। জোড়া গোল করে দারুণ নৈপুণ্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন লিওনেল মেসি।

দলের অন্যতম সেরা স্ট্রাইকার নেইমার এবারের মৌসুমের শুরুতেই পাড়ি জমিয়েছেন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে। তবে তাঁদের অভাবটা টেরই পেতে দিচ্ছেন না মেসি। লা লিগার সর্বশেষ দুটি ম্যাচে আর্জেন্টাইন এই তারকা করেছিলেন পাঁচটি গোল। জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচেও দারুণভাবে জ্বলে উঠেছেন মেসি। এবার করেছেন জোড়া গোল। মেসির দুর্দান্ত নৈপুণ্যে ভর করে বার্সেলোনাও পেয়েছে ৩-০ গোলের সহজ জয়।

নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে শুরু থেকেই দাপট দেখিয়েছে বার্সেলোনা। বেশির ভাগ সময় বলের দখলও ছিল তাদের কাছে। তবে গোলের দেখা পেতে বার্সাকে অপেক্ষা করতে হয়েছে ৪৫ মিনিট পর্যন্ত। লুইস সুয়ারেজের পাস থেকে বল পেয়ে সেটা জালে জড়াতে কোনো ভুল করেননি মেসি। দ্বিতীয়ার্ধে, ৫৬ মিনিটের মাথায় বার্সার পক্ষে দ্বিতীয় গোলটি করেছেন ইভান রাকিতিচ। আর ৬৯ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে বল পেয়ে নিজের দ্বিতীয় ও ম্যাচের তৃতীয় গোলটি করেছেন মেসি।

চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা এই জুভেন্টাসের কাছেই হেরে গিয়েছিল ৩-০ গোলে। এবার সেই একই ব্যবধানের জয় দিয়ে প্রতিশোধটাও মধুরভাবেই নিয়েছে বার্সেলোনা।

বার্সার মতো জয় দিয়ে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম শুরু করেছে বায়ার্ন মিউনিখ, প্যারিস সেইন্ট জার্মেইন, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো শীর্ষ ক্লাবগুলো। তবে প্রথম ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি স্পেনের আরেক শীর্ষ ক্লাব আতলেতিকো মাদ্রিদ। ইতালির ক্লাব রোমার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ডিয়েগো সিমিওনের শিষ্যরা।

Advertisement
0.80070304870605