Beta

সিরিজে শুরুটা ভালো হলো না তামিমের

১২ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩৩ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩৭

স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য দরকার ১৯৮ রান। স্বভাবতই বল নষ্ট করার সুযোগ নেই। তবে শুরুতে পাকিস্তানি পেসারদের দাপটে কিছুটা ম্রীয়মাণ ছিলেন তামিম ইকবাল। কয়েক ওভার পরেই অবশ্য ছন্দ ফিরে পান টাইগার ওপেনার। দারুণ কয়েকটি শটে দ্রুতই ১৮ রানে পৌঁছে যান তামিম। অতিরিক্ত আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট বিলিয়ে আসেন তিনি। বিশ্ব একাদশ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি ক্রিকেটে তামিমের শুরুটা ভালো হলো না। প্রথম ম্যাচে ১৮ বলে ১৮ রান করে ফিরে যান তিনি। 

এর আগে বিশ্ব একাদশকে ১৯৮ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে পাকিস্তান একাদশ। ফখর জামানের দুর্দান্ত ইনিংসে ভর করে প্রথম ম্যাচে বিশ্ব একাদশের বিপক্ষে পাঁচ উইকেট হারিয়ে ১৯৭ রান তুলেছে সরফরাজ আহমেদের দল। এই ম্যাচ দিয়ে ঘরের মাঠে অভিষেক হলো ফখর জামান, বাবর আজম, ইমাদ ওয়াসিম, শাদাব খান, সোহেল খান, হাসান আলী ও রুম্মান রইসদের। 
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মঙ্গলবার টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান বিশ্ব একাদশের অধিনায়ক ফাফ ডু প্লেসিস। শুরুটা অবশ্য ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৮ রানে ফখর জামানকে ফেরত পাঠান মরনে মরকেল। এরপর প্রতিরোধ গড়েন বাবর আজম ও আহমেদ শেহজাদ। এই দুজন যোগ করেন ১২২ রান। দলীয় ১২২ রানে ফিরে যার শেহজাদ। ৩৪ বলে তিনটি বাউন্ডারিতে ৩৯ রান করেন পাক ওপেনার। খানিকবাদে ফেরেন বাবরও। তার আগে অবশ্য ৫২ বলে ৮৬ রানে দুর্দান্ত ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। ১০টি চার আর দুটি ছক্কার মারেন বাবর আজম। 

এরপর অবশ্য দ্রুত আরো কয়েকটি উ্‌ইকেট হারায় পাকিস্তান। তবে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৯৭ রানের বিশাল স্কোর দাঁড় করায় দেশটি। পাকিস্তানের হয়ে শোয়েব মালিক ২০ বলে ৩৮ ও ইমাদ ওয়াসিম ৪ বলে ১৫ রান করেন।  বিশ্ব একাদশের থিসারা পেরেরা নেন দুটি উইকেট। এ ছাড়া মরনে মরকেল, ইমরান তাহির আর বেন কাটিং নেন একটি করে উইকেট। 

Advertisement
0.77453708648682