Beta

মনে হচ্ছে সিনেমা করছি, পাকিস্তানে গিয়ে দু প্লেসি

১২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৯

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিন পর আবার পাকিস্তানে বসেছে তারকা ক্রিকেটারদের মেলা। ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট বাসে সন্ত্রাসী হামলার পর যে দৃশ্য দেখা যাচ্ছে এবারই প্রথমবারের মতো। বলা বাহুল্য, ফাফ দু প্লেসি, হাশিম আমলা, ইমরান তাহিরদের মতো তারকা ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে বাড়াবাড়ি রকমেরই সতর্ক পাকিস্তানের সরকার। দেশের সর্বোচ্চ পর্যায়ের এই নিরাপত্তা পরিস্থিতির মধ্যে নিজেদের যেন সিনেমার চরিত্র বলে মনে হচ্ছে ফাফ দু প্লেসির।

এ বছর চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জয়ের পরপরই বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তানের একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের ব্যাপারে তৎপর হয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আইসিসির সর্বাত্মক সহযোগিতায় শেষ পর্যন্ত আলোর মুখও দেখেছে তিন ম্যাচের এই সিরিজ। পাকিস্তানের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলার জন্য দেশটিতে পা রেখেছেন দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের বেশ কয়েকজন তারকা খেলোয়াড়। বাংলাদেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবালও আছেন এই বিশ্ব একাদশে।

বিশ্ব একাদশের খেলোয়াড়দের নিরাপত্তাব্যবস্থায় কোনো ত্রুটি রাখতে রাজি নয় পাকিস্তান সরকার। দেশটির সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা হয়েছে দু প্লেসি-আমলাদের জন্য। ব্যাপারটা বেশ উপভোগও করছেন বিশ্ব একাদশের অধিনায়ক দু প্লেসি। পাকিস্তানে পৌঁছানোর পর সেখানকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, ‘গত ২৪ ঘণ্টা খুব রোমাঞ্চের মধ্যে কেটেছে। কারণ, এ রকম পরিস্থিতিতে আমরা সাধারণত খুব কমই পড়ি। প্রাইভেট বিমানে করে যাত্রা, বাইরে থেকে সবাই অভিনন্দন জানাচ্ছে। মনে হচ্ছিল, আমরা সিনেমার চরিত্র।’

আজ মঙ্গলবার থেকেই মাঠে গড়াবে তিন ম্যাচের এই সিরিজ। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। সব ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা থেকে।

Advertisement
0.79738903045654