Beta

চমকে দিলেন স্টেফেন্স, জিতে নিলেন ইউএস ওপেন

১০ সেপ্টেম্বর ২০১৭, ১২:২২ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৭, ১২:২৩

ক্রীড়া প্রতিবেদক
টেনিসের উন্মুক্ত যুগে মেয়েদের এককে পঞ্চম অবাছাই হিসেবে কোনো গ্র্যান্ড স্লামের শিরোপা জিতলেন মার্কিন তরুণী স্লোন স্টেফেন্স। ছবি : সংগৃহীত

কিছুদিন আগেও তাঁর পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। উইম্বলডনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন। অথচ অল্প কিছুদিনের ব্যবধানে সেই স্লোন স্টেফেন্স সাফল্যের শিখরে উঠে গেলেন। জিতে নিলেন ইউএস ওপেন শিরোপা। তাও আবার ১৬ ম্যাচের ১৪টিতে জিতেছেন অবাছাই এ আমেরিকান। 

অবাক করার মতো হলেও সত্য, কিছুদিন আগের স্টেফেন্সের র‍্যাংকিং ছিল ৯৫৭। অল্প সময়ে তাঁর সব কিছু যেন বদলে গেছে। টেনিসের উন্মুক্ত যুগে মেয়েদের এককে পঞ্চম অবাছাই হিসেবে কোনো গ্র্যান্ড স্লামের শিরোপা জিতলেন এই মার্কিন তরুণী।
 
গতকাল শনিবার রাতে আর্থার অ্যাশ স্টেডিয়ামে স্টেফেন্স মুখোমুখি হন তাঁরই স্বদেশী ম্যাডিসন কিসের। কিসও এই প্রথম কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছেন। দুই মার্কিন তরুণীর এই লড়াইয়ে স্টেফেন্স জিতেছেন ৬-৩, ৬-০ গেমে। 

এই শিরোপা জিতে খুবই উচ্ছ্বাসিত স্টেফেন্স। সাফল্যে আনন্দিত হয়ে তিনি বলেন, ‘কিছুদিন আগেই চোট থেকে সেরে উঠেছি আমি। গত জানুয়ারিতে অস্ত্রোপচার হয়েছিল। এই শিরোপা জিততে পারব, তা আমি নিজেও ভাবতে পারিনি। এই শিরোপা জিতে তাই আমি খুবই খুশি।’

Advertisement
0.89180183410645