Beta

টসকাণ্ডে সমালোচনার ঝড়

০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৫১

স্পোর্টস ডেস্ক

টেস্ট ও ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কা জিতবে এমন আশা কেউ করেনি। সেটা হয়ওনি। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটাতেও সহজ জয় পেয়েছে ভারত। তবে জয়-পরাজয় ছাপিয়ে ম্যাচটাতে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে টস। কারণ এই ম্যাচে টস হেরেছিল ভারত। তবে ধারাভাষ্যকার মুরালি কার্তিকের ‘ভুলের’ কারণে টস জিতিয়ে দেওয়া হয় ভারতকে। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফ্টও এই ঘটনায় ছিলেন নীরব। সামাজিক মাধ্যমে এ নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের টসের ভিডিও ভাইরাল হয়েছে। ম্যাচ রেফারি পাইক্রফ্ট, মুরালি কার্তিক, ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও শ্রীলঙ্কার অধিনায়ক উপুল থারাঙ্গা টস করতে আসেন। নিয়মমতো টসের মুদ্রা নিক্ষেপ করেন উপুল থারাঙ্গা। হেডস কল করেন কোহলি। ম্যাচ রেফারি জানিয়ে দেন, টস জিতেছেন উপুল থারাঙ্গা। তবে দর্শকের শোরগোল, বোঝা বা শোনার ভুলের কারণে কোহলিকে বিজেতা ঘোষণা করেন কার্তিক।

ম্যাচ রেফারি অ্যান্ডু পাইক্রফ্ট এগিয়ে এসে ভুল সংশোধনের চেষ্টা করেছিলেন, তবে তার আগেই কোহলির সঙ্গে আলাপচারিতায় মেতে ওঠেন কার্তিক। এরপরই ম্যাচ রেফারির সমালোচনা শুরু হয়। এমনকি কার্তিকের সমালোচনায় মুখ হয়ে পড়েন অনেকে। লঙ্কান সমর্থকরা অভিযোগ করছেন, এভাবেই তাদের হারানো হচ্ছে।

ম্যাচে প্রখমে ব্যাটিং করে ৭ উইকেটে ১৭০ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে চার বল ও সাত উইকেটে হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ভারত। ৫৪ বলে ৭ চার ও ১ ছয়ে ৮২ রান করে দলকে জিতিয়ে দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ভারতের হয়ে ৫১ রান করেন মনীষ পাণ্ডে।

Advertisement
0.83328986167908