Beta

ফতুল্লায় কি হবে প্রস্তুতি ম্যাচ?

১৩ আগস্ট ২০১৭, ১৩:৫৫ | আপডেট: ১৩ আগস্ট ২০১৭, ১৫:০৪

স্পোর্টস ডেস্ক

অনেক বাধাবিপত্তি পেরিয়ে অবশেষে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে পা রাখবেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। এখন দুই দলই সেরে নিচ্ছে শেষ মুহূর্তের প্রস্তুতি। কিন্তু মূল সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচের ভেন্যু নিয়ে তৈরি হয়েছে নতুন শঙ্কা। ফতুল্লার ওসমান আলী স্টেডিয়ামে এই প্রস্তুতি ম্যাচটি আয়োজন করা যাবে কি না, তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

গত কয়েক দিন ধরেই ভারি ও মাঝারি বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকাসহ সারা দেশে। ফতুল্লা স্টেডিয়ামেও পড়েছে এর প্রভাব। বৃষ্টির পানির সঙ্গে আশপাশের কিছু কলকারখানার দূষিত পানিও জমা হয়েছে এই স্টেডিয়ামে। ফলে সময়মতো স্টেডিয়ামটি খেলার উপযোগী করে তোলা যাবে কি না, তা নিয়ে সংশয় কাটছে না। এখন থেকে বিকল্প ভেন্যুর কথাও ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবির মিডিয়া কমিটির সভাপতি জালাল ইউনুস বলেছেন, ‘আমরা ফতুল্লা স্টেডিয়ামকেই প্রস্তুতি ম্যাচের জন্য তৈরি করার চেষ্টা করছি। পাম্প ব্যবহার করে পানি সরানো হচ্ছে। কিন্তু প্রায় প্রতিদিনই বৃষ্টি হওয়ায় পরিস্থিতি আরো খারাপ হচ্ছে। ফলে আমরা বিকল্প ভেন্যুর কথাও ভাবছি।’ বিকেএসপি অথবা সিলেটে এই প্রস্তুতি ম্যাচ আয়োজন করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

তবে চূড়ান্ত সিদ্ধান্তটা নির্ভর করবে অস্ট্রেলিয়ার নিরাপত্তা-সংক্রান্ত প্রতিনিধিদলের মতামতের ওপরে। ১৫ আগস্ট বাংলাদেশে পৌঁছাবে অস্ট্রেলিয়ার নিরাপত্তা দল।

২৭ আগস্ট থেকে ঢাকার শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ৪ সেপ্টেম্বর থেকে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হতে চট্টগ্রামে।

Advertisement
0.80564093589783