Beta

হকির নির্বাচন ২৭ আগস্ট

৩০ জুলাই ২০১৭, ২০:১৭ | আপডেট: ৩০ জুলাই ২০১৭, ২০:২৪

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচন নিয়ে তোড়জোড় চলছে বেশ কিছুদিন ধরে। সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমেছেন প্রায় দুই মাস আগে থেকেই। ফেডারেশনের সবচেয়ে আকর্ষণীয় পদ সাধারণ সম্পাদক পদে কারা নির্বাচন করবেন তা নিয়ে চলছে যত আলোচনা। এর পাশাপাশি নির্বাচনের দিন-তারিখ নিয়ে কম আগ্রহ ছিল না কাউন্সিলরদের। শেষ পর্যন্ত হকি নির্বাচনের দিনক্ষণ ঠিক হয়েছে।

আজ রোববার জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাচন কমিশন বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ২৭ আগস্ট হকির নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঁচ সহসভাপতি, একজন সাধারণ সম্পাদক, দুই যুগ্ম সম্পাদক, একজন কোষাধ্যক্ষ এবং ১৯ নির্বাহী সদস্য এই ২৮ পদে নির্বাচনে অনুষ্ঠিত হবে। সভাপতি পদে বরাবরের মতোই থাকবেন বিমান বাহিনীর প্রধান।

তফসিল অনুযায়ী আগামীকাল সোমবার প্রকাশ করা হবে খসড়া ভোটার তালিকা। মনোনয়নপত্র বিতরণ ১০ ও ১৩ আগস্ট, দাখিল ১৭ আগস্ট এবং বাছাই ২০ আগস্ট। মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ২৩ আগস্ট। জাতীয় ক্রীড়া পরিষদের পুরোনো ভবনের নিচ তলার সভা কক্ষে ২৭ আগস্ট সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোট গ্রহণ হবে।

এবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে আবদুর রশীদ শিকদার প্রচারণা চালিয়ে যচ্ছেন অনেক দিন ধরে। তাঁর বিপক্ষে সাবেক সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ প্রার্থী হতে পারেন। এ ছাড়া আরেক সাবেক সাধারণ সম্পাদক সাজেদ এএ আদেলের নামও শোনা যাচ্ছে।

Advertisement
0.78357696533203