Beta

ফেদেরারকে অভিনন্দন জানালেন মুশফিক

১৭ জুলাই ২০১৭, ১৫:৫৭

ক্রীড়া প্রতিবেদক

খেলেন তিনি ক্রিকেট, তবে অন্য খেলার প্রতি তাঁর যে আগ্রহ নেই তা বলা যাবে না। বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের কথা বলা হচ্ছে। কদিন আগে ছুটি কাটাতে স্পেনে গিয়ে নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ঘুরে এসেছেন। শুধু ফুটবলের প্রতিই নয়, বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যানের টেনিসের প্রতিও যথেষ্ট ভালোলাগা রয়েছে। উইম্বলডনে ব্যক্তিগত অষ্টম শিরোপা জেতার পর রজার ফেদেরারকে অভিনন্দন জানাতে ভোলেননি তিনি।

গতকাল রোববার ফেদেরার ১৯তম গ্র্যান্ড স্লাম এবং উইম্বলডনে নিজের অষ্টম শিরোপা জিতে রেকর্ড গড়েন। তাই তাঁকে অভিনন্দন জানিয়ে মুশফিক নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘অভিনন্দন কিংবদন্তি।’ সঙ্গে ফেদেরারের একটি ছবিও পোস্ট করেন তিনি।

গতকাল ফাইনালে ক্রোয়েশিয়ার মারিন চিলিচকে ৬-৩, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে চ্যাম্পিয়ন হন ফেদেরার। সবচেয়ে বয়োজ্যেষ্ঠ খেলোয়াড় হিসেবে এই আসরে চ্যাম্পিয়ন হলেন তিনি। যুক্তরাষ্ট্রের  আর্থর অ্যাশকে ছাড়িয়ে ৩৫ বছর ১১ মাস বয়সে এই শিরোপা জিতে রেকর্ড গড়েন তিনি।

২০০৩ সালে এই উইম্বলডনে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন ফেদেরার। এবার সেখানেই জিতে নিলেন আরেকটি শিরোপা। তাঁর মোট গ্র্যান্ড স্ল্যাম শিরোপা এখন ১৯টি। সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় তাঁর পেছনে এখন আছেন রাফায়েল নাদাল, ১৫টি। 

Advertisement
Advertisement
0.94725584983826