Beta

অনন্যসাধারণ সৌম্য!

১৯ মে ২০১৭, ২২:৩৫ | আপডেট: ১৯ মে ২০১৭, ২২:৫৩

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড সফরে শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন সৌম্য সরকার। প্রস্তুতি ম্যাচগুলোতে ভালো ব্যাটিং করেছিলেন আয়ারল্যান্ড সফরেও ধারাবাহিকতাটা ধরে রাখলেন তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে বিশেষ কিছু করতে না পারলেও নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ৬১ রান। সফরের তৃতীয় ম্যাচে প্রায় সেঞ্চুরিই করে ফেলেছিলেন এই বাহাতি ব্যাটসম্যান। আয়ারল্যান্ড ১৮১ রানে অলআউট না হলে সেঞ্চুরিটাই হয়ে যেত সৌম্যর। শেষ পর্যন্ত ৮৭ রানে অপরাজিত থাকেন তিনি।

আয়ারল্যান্ডের দেওয়া ১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবালকে নিয়ে যোগ করেন ৯৫ রান। ৪৭ রান করেন তামিম আউট হলেও অন্যপ্রান্তটা ঠিকই সামলে রাখেন সৌম্য। এরপর সাব্বির রহমান ও পরে মুশফিককে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন টাইগার ওপেনার। ৬৮ বলে ৮৭ রানে অপরাজিত থাকেন তিনি। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে গত ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন সৌম্য। সে ম্যাচে তিনি ৬৭ বলে ৬১ রান করেন। এর আগে ইংল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প করার সময় ডিউক অব নরফকের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ৭৩ রান।

আজ আয়ারল্যান্ডকে মাত্র ১৮১ রানে অলআউট করে জয়ের জন্য প্রয়োজনীয় সব রসদই বোলাররা জোগাড় করে রাখেন। ব্যাটসম্যানদের কাজটা ছিল কেবল তুলিতে শেষ আঁচড়টা টানা। দারুণভাবে নিজেদের কাজটা সম্পন্ন করেছেন ব্যাটসম্যানরা। সৌম্য সরকারের ৮৭ ও তামিম ইকবালের ৪৭ রানে ভর করে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারাল টাইগাররা। এই জয়ে টুর্নামেন্টে ভালোভাবেই টিকে থাকল মাশরাফির দল। আগামী ২৪ জুন সর্বশেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

Advertisement
0.79092383384705