Beta

গুরু ওয়ালশকে ছাড়িয়ে গেলেন মাশরাফি!

১৯ মে ২০১৭, ২২:০৪

ক্রীড়া প্রতিবেদক

কোর্টনি ওয়ালশ নিঃসন্দেহে একজন কিংবদন্তি পেসার। বাংলাদেশের এই পেস বোলিং কোচের ঝুলিতে জমা আছে অনেক কীর্তি। বিশেষ করে টেস্ট ক্রিকেটে একসময় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। সেই তাঁকেই কিনা ছাড়িয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা!

শুনে অনেকেই হয়তো অবাক হতে পারেন। কোথায়, কীভাবে ওয়ালশকে ছাড়িয়ে গেছেন মাশরাফি—তা নিয়েও হয়তো কেউ কেউ প্রশ্ন করবেন। আসলেও তা সত্যি। ওয়ানডে ক্রিকেটে সংগ্রহে গুরু ওয়ালশকে ছাড়িয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক।

আজ শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে মাশরাফি দুই উইকেট তুলে নিয়ে ওয়ালশকে টপকে যান। ৬.৩ ওভার বল করে  মাত্র ১৮ রান দিয়ে এদিন দুটি উইকেট পান তিনি।

এদিনের দুই উইকেটসহ মাশরাফির মোট সংগ্রহ ১৭৪ ম্যাচে ২২৮ উইকেট। আর ওয়ালশের ২০৫ ম্যাচে ২২৭ উইকেট।

২০০১ সালে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল মাশরাফির। দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে চোট আর নানা প্রতিবন্ধকতাকে দূরে ঠেলে আজ তিনি বাংলাদেশের ক্রিকেটের স্বপ্নের নায়ক। তাঁকে বলা হয় বাংলাদেশের ক্রিকেটের বদলে দেওয়ারও নায়ক।

আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের দিনে মাশরাফির এই কীর্তি বাংলাদেশ দলের আনন্দের মাত্রাটা নিশ্চয়ই আরো বাড়িয়ে দেবে। এদিন বাংলাদেশ আট উইকেটের সহজ জয় ঘরে তুলেছে। সিরিজে এটি মাশরাফিদের প্রথম জয়।

Advertisement
0.8410279750824