Beta

দুর্ধর্ষ মুস্তাফিজকে দেখল আয়ারল্যান্ড

১৯ মে ২০১৭, ১৯:০৯

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে মোটামুটি উজ্জ্বলই ছিল মুস্তাফিজুর রহমানের পারফরম্যান্স। ৯ ওভার বল করে দিয়েছিলেন ৩৩ রান। নিয়েছেন দুটি উইকেট। ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে সেই কাটার-মাস্টারকে আরো বিধ্বংসী রূপে দেখা গেল।  ৯ ওভার বল করে ২৩ রান খরচায় নিয়েছেন চার উইকেট।

মুস্তাফিজের বোলিংয়ের তোপে রীতিমতো নাজেহাল ছিলেন আইরিশ ব্যাটসম্যানরা। তাই ৪৬.৩ ওভারে তাঁদের ইনিংস গুটিয়ে যায় ১৮১ রানে।

অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই বলহাতে আলোড়ন তুলেছেন সাতক্ষীরার এই তরুণ পেসার। ২০১৫ সালের জুনে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে কাটার-মাস্টার ৯.২ ওভার বল করে ৫০ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন।

সে ধারাবাহিকতায় এরপর গত দুই বছরের ক্রিকেট অভিযানে বহু কীর্তি গড়েছেন মুস্তাফিজ। এই অল্প সময়ে যে ভেল্কিগুলো দেখিয়েছেন, তাতে শোরগোল পড়ে গেছে ক্রিকেটবিশ্বে।

গত বছরের আইপিএলে পুরো ক্রিকেটবিশ্বই মেতেছিল মুস্তাফিজ-বন্দনায়। অবশ্য ইনজুরির কারণে মাঝে কিছু সময় ম্লান হয়ে তাঁর ক্যারিয়ার। কয়েক মাস বিরতির পর মাঠে ফিরলেও নিজেকে যেন ঠিক খুঁজে পাচ্ছিলেন না ফিজ।

এবারের আইপিএলে গিয়ে মাত্র একটি ম্যাচ খেলেই ফিরে আসতে হয়েছে তরুণ বাঁহাতিকে। সে ম্যাচে ২.৪ ওভার বল করে ৩৪ রান দিয়েছিলেন তিনি। পরে আর ম্যাচ খেলার সুযোগই পাননি তিনি। তাই দেশে ফিরে আসতে হয় তাঁকে। অবশ্য আয়ারল্যান্ডে গিয়ে ঠিকই জ্বলে উঠেছেন। সামনে চ্যাম্পয়নস ট্রফিতে কেমন করেন সেটাই এখন দেখার।    

Advertisement
1.1074960231781