Beta

চ্যাম্পিয়নস ট্রফির আগে বড় ধাক্কা ভারতের

২১ এপ্রিল ২০১৭, ১৩:১৯ | আপডেট: ২১ এপ্রিল ২০১৭, ১৩:২৪

স্পোর্টস ডেস্ক

২০১৩ সালে সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতেছিল ভারত। এবার শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই আইসিসির জনপ্রিয় এই প্রতিযোগিতায় অংশ নেবেন ধোনি-কোহলিরা। কিন্তু টুর্নামেন্ট শুরুর ঠিক আগে দিয়ে বড়সড় ধাক্কা খেয়েছে গতবারের শিরোপাজয়ীরা। ইনজুরির কারণে ছিটকে পড়েছেন দারুণ ফর্মে থাকা ওপেনার লোকেশ রাহুল।

গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের সময় বাঁ কাঁধে চোট পেয়েছিলেন রাহুল। ইনজুরির কারণে খেলতে পারছেন না আইপিএলেও। এখন চ্যাম্পিয়নস ট্রফি নিয়েও চরম অনিশ্চয়তার মধ্যে আছেন এই ডানহাতি ওপেনার। আগামী জুন থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা যে খুবই কম, সেটা নিজেই স্বীকার করে নিয়েছেন তিনি। সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমাকে এখন অপেক্ষা করতে হবে। তবে বুঝতে পারছি যে আমার সম্ভাবনা খুবই কম। ডাক্তার বলেছেন, ফিট হয়ে উঠতে দু-তিন মাস সময় লাগবে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ নৈপুণ্য দেখিয়েছিলেন রাহুল। সাত ইনিংসে ব্যাট করে ছয়টিতেই খেলেছিলেন অর্ধশতকের ইনিংস। ২০১৬ সালে সীমিত ওভারের ক্রিকেটে অভিষেকের পর অল্প সময়ের মধ্যেই নজর কেড়েছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। এখন পর্যন্ত ছয়টি ওয়ানডে খেলে তিনি করেছেন ২২০ রান, যেখানে আছে একটি শতক ও একটি অর্ধশতকের ইনিংস। এমন একজন নির্ভরযোগ্য টপঅর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে নিশ্চিতভাবেই কিছুটা বিপাকে পড়বেন ভারতের নির্বাচকরা।

আগামী ৩ জুন থেকে শুরু হবে চ্যাম্পিয়নস ট্রফি। গ্রুপ পর্বে ভারতের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

Advertisement
0.98953795433044