Beta

১৯৮ রানও কিছু নয়!

২১ এপ্রিল ২০১৭, ১১:৪৪

স্পোর্টস ডেস্ক

গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৭ রানে অপরাজিত ছিলেন হাশিম আমলা। টি-টোয়েন্টিতে এটিই এত দিন আমলার সর্বোচ্চ রানের রেকর্ড ছিল। গতকাল রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে টপকে গেলেন সেটিকেও। প্রোটিয়া এই ব্যাটসম্যানের ৬০ বলে ১০৪ রানের সুবাদে ২০ ওভার শেষে ১৯৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় কিংস ইলেভেন পাঞ্জাব। তবে প্রায় দুইশ রানের লক্ষ্যটাকে মামুলি বানিয়ে ছাড়লেন জস বাটলার ও নিতিশ রানা। ২৭ বল আর ৮ উইকেট বাকি থাকতেই ম্যাচটা জিতে নেয় মুম্বাই। এই জয়ে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শীর্ষস্থানটা দখল করল রোহিত শর্মার দল।

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে পুনের দেওয়া ১৮৪ রানের লক্ষ্যটা এক বল বাকি থাকতেই জিতে নেয় মুম্বাই। এরপর কলকাতার ১৭৮ রানের লক্ষ্যটাকেও মামুলি বানিয়ে ছাড়েন রোহিত-রানারা। কাল পাঞ্চাবের ছুড়ে দেওয়া লক্ষ্যটাকে আরো সহজে পার করে গেল দলটি।    

এর আগে পাঞ্জাবের হোম ভেন্যু ইন্দোরে টস হেরে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৬ রান যোগ করেন শন মার্শ ও হাশিম আমলা। ২১ বলে ২৬ রান করেন মার্শ। এরপর রানের গতিটা কমিয়ে দেন ১৫ বলে ১১ রান করা ঋদ্ধিমান সাহা। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান আউট হওয়ার পরই ইন্দোরে ঝড় তোলেন অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ও হাশিম আমলা। ১৮ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৪০ রান করে আউট হন ম্যাক্সওয়েল। অপর প্রান্তে ৬০ বলের আটটি চার ও ছয়টি ছক্কায় ১০৩ রান করে অপরাজিত থাকেন আমলা।

১৯৯ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৮১ রান তোলেন বাটলার ও পার্থিব প্যাটেল। ১৮ বলে ৩৭ রান করে মার্কাস স্টয়নিসের বলে পার্থিব প্যাটেল আউট হলেও থামেননি বাটলার। নিতিশ রানাকে সঙ্গে নিয়ে যোগ করেন আরো ৮৫ রান। ৩৭ বলে সাত চার ও পাঁচ ছয়ে ৭৭ রান করে বাটলার যখন আউট হন, মুম্বাইয়ের রান তখন ১৬৬। এরপর হার্দিক পান্ডিয়াকে নিয়ে বাকি পথটুকু পার করেন রানা। ১৫.৩ ওভারেই ১৯৯ রান তুলে ফেলে মুম্বাই। ৩৪ বলে সাতটি ছয়ে ৬২ রানে অপরাজিত থাকেন নিতিশ রানা।

Advertisement
1.1214289665222