Beta

ইউরোপা লিগের সেমিতে ম্যানইউ

২১ এপ্রিল ২০১৭, ১০:৪৭

স্পোর্টস ডেস্ক

মার্কাস রাশফোর্ডের গোলে ইউরোপা লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের ক্লাব আন্ডারলেখটকে ২-১ গোলে হারায় জোসে মরিনিয়োর দল। প্রথম লেগের ম্যাচে আন্ডারলেখটের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছিল ম্যানইউ। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে এগিয়ে থেকে শেষ চার নিশ্চিত করল রেড ডেভিলররা।

ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডের জয় নিয়ে তেমন একটা সন্দেহ ছিল না। তবে ম্যাচের ২০ মিনিট না হতেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন রক্ষণভাগের অন্যতম সেরা ফুটবলার মার্কোস রোহো। আর ম্যাচের অতিরিক্ত সময় গড়াতেই চোট পেয়ে মাঠ ছাড়েন ইব্রাহিমোভিচ। দুই তারকা ফুটবলার মাঠ ছাড়ায় মরিনিয়োর কপালে চিন্তার রেখা পড়ে। তবে ১০৭ মিনিটে রাশফোর্ডের গোলে শেষ পর্যন্ত জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড।

এ বছর লিগ শিরোপা জেতার স্বপ্নটা অনেক আগেই বাদ দিয়েছে ম্যানইউ। নেই চ্যাম্পিয়নস লিগেও। তাই শেষ ভরসা হিসেবে ইউরোপা লিগটাতেই মনোনিবেশ করছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।

সেমিফাইনালে ওঠার লড়াইটা ভালোভাবেই করেছিল মরিনিয়োর শিষ্যরা। শুরুর ১০ মিনিটে আর্মেনিয়ার মিডফিল্ডার হেনরিক খিতারিয়ানের গোলে এগিয়েও যায় রেড ডেভিলরা। তবে বেশিক্ষণ লিডটা ধরে রাখতে পারেনি ম্যানইউ। ফরাসি মিডফিল্ডার সোফিয়ানি হান্নির গোলে সমতায় ফেরে আন্ডারলেখট। এরপর প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও গোলের খোঁজ পায়নি কোনো দল। ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

গোলেন জন্য এই অর্ধে প্রাণান্ত চেষ্টা করে দুদলই। তবে শেষ হাসিটা হাসে ম্যানচেস্টার ইউনাইটেডই। ১০৭ মিনিটে দারুণ এক গোল করে দলকে সেমিফাইনালে পৌঁছে দেন ১৯ বছর বয়সী রাশফোর্ড।

Advertisement
Advertisement