Beta

বাংলাদেশের কাছে হারে শ্রীলঙ্কান ক্রিকেটের ‘মৃত্যু’ ঘোষণা!

২০ মার্চ ২০১৭, ১৯:২৫ | আপডেট: ২০ মার্চ ২০১৭, ১৯:৩১

ক্রীড়া প্রতিবেদক

গলে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে বড় ব্যবধানেই হারিয়েছিল তারা, ২৫৯ রানে। কলম্বোয় পি সারাতে সেই শ্রীলঙ্কা কিনা বাংলাদেশের কাছে চার উইকেটে হেরে বসে। স্বাগতিকদের এই হারে পুরো শ্রীলঙ্কায় একরকম হতাশা নেমে এসেছে।

দেশটির সংবাদমাধ্যমেও ব্যাপক সমালোচনা হচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের। একটু এগিয়ে দেশটির ইংরেজি দৈনিক দি আইল্যান্ড আজ তাদের ওয়েবসাইটে এই হারকে ‘মৃত্যুসম’ বলে উল্লেখ করেছে।

দি আইল্যান্ড সেখানে লিখেছে, ‘আমরা আন্তরিকতার সঙ্গে স্মরণ করছি শ্রীলঙ্কান ক্রিকেটকে। ২০১৭ সালের ১৯ মার্চ দি ওভাল-এর মৃত্যু হয়েছে। তাই সব শুভানুধ্যায়ী গভীরভাবে শোকাহত। এই মৃতদেহ দাহ করা হবে এবং ছাই নিয়ে যাওয়া হবে বাংলাদেশে।’

টেস্টে এর আগে কখনই লঙ্কানদের হারাতে পারেনি বাংলাদেশ। শততম টেস্টেই এলো লঙ্কাবধের উপলক্ষ। কলম্বোতে এই জয়ে হেরাথদের সঙ্গে সিরিজটা ১-১-এ ভাগাভাগি করে নিলেন মুশফিক-তামিমরা।

ম্যাচে টস জিতে প্রথম ইনিংসে ব্যাটিং করে ৩৩৮ রান সংগ্রহ করে স্বাগতিক দল। জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ৪৬৭ রানে। ১২৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ৩১৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ফলে জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৯১ রান। ছয় উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

গতকাল রোববার নিজেদের শততম টেস্টে বাংলাদেশ চার উইকেটে শ্রীলঙ্কাকে হারিয়েছে। টেস্ট ক্রিকেটে এটি বাংলাদেশের নবম জয়।

Advertisement
Advertisement
1.0640430450439