Beta

মক্কায় মহিউদ্দিন চৌধুরী স্মরণে শোকসভা

০৬ জানুয়ারি ২০১৮, ১৯:৩৫

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সিটি মেয়র আলহাজ এ বি এম মহিউদ্দিন চৌধুরী স্মরণে সৌদি আরবের মক্কায় শোকসভা করেছে যুবলীগ। একই সময় প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর রুহের মাগফিরাত চেয়ে দোয়াও করা হয়।

গত বৃহস্পতিবার মক্কা নগরীর একটি হোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শোকসভায় সভাপতিত্ব করেন মক্কার জুম্মেজা শাখার সভাপতি কে এম আকতার হোসেন। সভা পরিচালনা করেন মক্কা মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু তৈয়ব। এতে প্রধান অতিথি ছিলেন মক্কা মহানগর যুবলীগের সভাপতি সফিউল আলম মনির।

বিশেষ অতিথি ছিলেন মক্কা আওয়ামী পরিষদের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, মক্কা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুমন ও সহসভাপতি নূর মোহাম্মদ।

বক্তব্য দেন মক্কা যুবলীগের সহসভাপতি হাসান জসিম, সহ-সাধারণ সম্পাদক আলী আনসার ও মুজিব উল্লাহ মুজিব, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, জাহেদুল ইসলাম, মোজাম্মেল হোসেন খোকন, শফিকুর রহমান।

প্রধান অতিথি সফিউল আলম মনির বলেন, মহিউদ্দিন চৌধুরী মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তিনি ছিলের গণমানুষের নন্দিত নেতা। তিনি আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি চট্টগ্রামবাসীর স্বার্থে সোচ্চার ছিলেন।

বিশেষ অতিথি গোলাম মোস্তফা বলেন, বর্ণিল রাজনৈতিক পথ পরিক্রমায় এ বি এম মহিউদ্দিন চৌধুরী উঠেছিলেন রাজনীতির বরপুত্র এবং চট্টগ্রামের সিংহপুরুষ। বার বার তিনি লোভনীয় আসনের আমন্ত্রণ পেয়েও থেকেছেন চট্টগ্রামের গণমানুষের নেতা হয়ে। তিনবার চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়ে মহানগরের শিক্ষা ও স্বাস্থ্যসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

শোকসভা শেষে মহিউদ্দিন চৌধুরীর রুহের আত্মার  মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

সভায় মক্কা আওয়ামী পরিবার ও চট্টগ্রামের বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন। পরে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement