Beta

মালয়েশিয়ায় সাংস্কৃতিক উৎসবে তৃতীয় বাংলাদেশ

২৩ ডিসেম্বর ২০১৭, ২১:০৩

ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার আয়োজনে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশি শিক্ষার্থীদের পরিবেশনা। ছবি : এনটিভি

ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার (ইউপিএম) আয়োজনে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে মনোমুগ্ধকর পরিবেশনা করে তৃতীয় হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরের সেরডাংয়ে বিশ্ববিদ্যালয়ে এই উৎসব অনুষ্ঠিত হয়। ২০টি দেশের শিক্ষার্থীরা এই আয়োজনে অংশ নেন।

সবুজ ও নিরিবিলি পরিবেশে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার-ইউপিএম ক্যাম্পাস। সকাল থেকে একের পর এক নাচ, গান আর ফ্যাশন শোতে এক উৎসবমুখর পরিবেশ তৈরি হয়।

বাংলাদেশ, সুদান, ফিলিস্তিন ও ইরাকের শিক্ষার্থীদের ফ্যাশন শোর মধ্য দিয়ে শুরু হয় মনোমুগ্ধকর এ অনুষ্ঠান। পরে গানের তালে তালে নাচে অংশ নেন প্রতিযোগীরা। যেখানে অসাধারণ পারফরমেন্সে দর্শক ও বিচারকদের মন কাড়েন বাংলাদেশের শিক্ষার্থীরা। লীলাবালি, হেইলা দুইলা নাচে বিদেশি অতিথিদের নজর কাড়ে ইলোরা গ্রুপ। বিভিন্ন পরিবেশনার মাধ্যমে বাংলাদেশের গ্রাম-বাংলার ঐতিহ্য তুলে ধরেন প্রবাসী শিক্ষার্থীরা।

অনুষ্ঠানটি উপভোগ করেন ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়ার উপাচার্য দাতিন পাদুকা ড. আইনি ইদ্রিস, কুয়ালালামপুর বাংলাদেশ দূতাবাসের প্রথম সেক্রেটারি এস কে শাহীন, ইউপিএমের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ফারকাদ আল মুসায়ী, সহসভাপতি মোহাম্মদ আবদুল বাশির, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement