Beta

স্পেনে বিএনপির সম্মেলন অনুষ্ঠিত

১৩ ডিসেম্বর ২০১৭, ১২:৪৪

হোসাইন মোহাম্মদ ইকবাল,স্পেন

স্পেনের বাংলাদেশি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসে স্থানীয় এক রেস্টুরেন্টে বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা ও আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান বলেছেন, দলের শৃঙ্খলা ভঙ্গকারীদের স্থান বিএনপিতে হবে না। দলের শুভাকাঙ্ক্ষী ও সমর্থক যে কেউ হতে পারবে, কিন্তু দল করতে হলে তাকে অবশ্যই সাংগঠনিক নিয়ম মেনে চলতে হবে। নবীন ও প্রবীণদের সমন্বয়ে শিগগির নতুন একটি কমিটি ঘোষণা করা হবে।

মাহিদুর রহমান আরো বলেন, আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন না করে যারা দলের মধ্যে বিভেদ বিভাজন সৃষ্টি করছে এবং দলের সাংগঠনিক ভিত্তি দুর্বল করছে, তাদের দল করার কোনো অধিকার নেই এবং এটা দলের নীতিগত সিদ্ধান্ত।

স্পেন বিএনপির ২০১৮-১৯ সালের সম্মেলন উপলক্ষে উপস্থিত বিপুলসংখ্যক নেতাকর্মীর উদ্দেশে প্রধান অতিথির বক্তৃতায় মাহিদুর রহমান এসব কথা বলেন।

গত ৪ ডিসেম্বর অনুষ্ঠিত এই সম্মেলনটির সভাপতিত্ব করেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক খোরশেদ আলম মজুমদার।

ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা ব্যারিস্টার আবু সায়েম ও কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। 

অনুষ্ঠানটি সোহেল ভূইয়ার সঞ্চালনা করেন এবং স্পেন বিএনপির নেতাদের মধ্যে বক্তব্য দেন মোজ্জামেল হক মনু, নূর হোসেন পাটোয়ারী, আবুল খায়ের, মিজানুর রহমান বিপ্লব, মিলন্ট ভূইয়া কচি। এ ছাড়া আরো বক্তব্য দেন তালাত মাহমুদ উজ্জ্বল, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, আনোয়ারুল আজিম, এস এম মনির, নাজমুল ইসলাম নাজু, বশির আহমেদ, মোখলেছুর রহমার, কাজী জসিম, হেমায়েত খান, ফখরুল ইসলাম, ছানুর মিয়া চাদসহ আর আরো অনেকে।

এ ছাড়া সম্মেলনে বার্সেলোনা থেকে যোগদান করেন বিএনপি নেতা মুক্তার হোসেন, শফি আহমেদ, শফিক খান, সোহাগ মুন্সী।

অনুষ্ঠান শেষে মাহিদুর রহমান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমরা শিগগিরই নতুন কমিটি ঘোষণা করব। কেন্দ্রীয় কমিটির সঙ্গে আলাপ-আলোচনা করেই তা চূড়ান্ত করা হবে।’ সম্মেলন বিলম্বিত হওয়া এবং এখন পর্যন্ত কমিটি না দেওয়া প্রসঙ্গে কোনো প্রতিবন্ধকতা আছে কি না, এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, স্পেন বিএনপি বড় একটি দল, এর বিশাল কর্মীবাহিনী আছে। সম্মেলনের প্রস্তুতিতে কিছুটা ঘাটতি থাকায় আজ ঘোষণা হয়নি। তবে আগামী দুই সপ্তাহের মধ্যে নতুন কমিটি ঘোষণা দেওয়া হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement