Beta

দুবাইয়ে রাউজান সমিতির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

২৫ অক্টোবর ২০১৭, ২১:২৯

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মঙ্গলবার রাউজান সমিতির দ্বিবার্ষিক সম্মেলনে বক্তব্য দেন চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী। ছবি : এনটিভি

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে চট্টগ্রামের রাউজান সমিতির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতে দুবাইয়ের ল্যান্ড মার্ক হোটেলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

আগামী দুই বছরের জন্য রাউজান সমিতি দুবাইয়ের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে মোহাম্মদ খোরশেদ জামানকে সভাপতি, মোহাম্মদ নাছিম উদ্দিন আকাশকে সহসভাপতি, আবুল কাশেমকে সাধারণ সম্পাদক ও মোহাম্মদ হেলাল উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

মোহাম্মদ ওমর গনির পরিচালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন রাউজান সমিতি দুবাইয়ের বিদায়ী সভাপতি নজরুল ইসলাম।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান ও মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন। তিনি বলেন, চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী রাউজানবাসীর জন্য এক সৌভাগ্যের প্রতীক। রাউজানবাসী এমন এক নেতা পেয়েছেন, যাঁর কাজের স্পৃহায় ও নেতৃত্বের অসাধারণ দক্ষতায় তাঁরা নিজেদের ভাগ্য উন্নয়নসহ জীবনমানে ব্যাপক পরিবর্তন আনতে পেরেছেন।

নূর-ই-আলম চৌধুরী লিটন বলেন, রাউজানবাসীর নির্ভেজাল ভালোবাসা থাকলে এই নেতার কখনো মুকুট হারানোর আশঙ্কা নেই। তাই রাউজানবাসীকে আগামীতে যোগ্য নেতৃত্ব মূল্যায়নে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী। তিনি বলেছেন, ‘জীবনে এমপি হব, রাজনীতিবিদ হয়ে নিজেকে উচ্চতায় নিয়ে যাব তা কখনো ভাবিনি। ভেবেছি মানুষের কল্যাণে কাজ করে মানুষের ভালোবাসায় নিজেকে বিলীন করে তাঁদের হৃদয়ে নিজের অস্তিত্ব খুঁজে নেব।’

প্রধান বক্তা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক সহযোগিতায় রাউজানের জন্য ১২১ কোটি টাকার কাজ করতে পেরেছিলাম। আর বর্তমানে এসে প্রধানমন্ত্রীর বদান্যতায় রাউজানের জন্য ১০ হাজার কোটি টাকার উন্নয়নকাজ পাইপলাইনে চলমান রয়েছে। এই উন্নয়নকাজ সম্পন্ন হলে রাউজানের দৃশ্যপট পাল্টে যাবে। রাউজানে শিল্প জোন স্থাপিত হলে ৭০ হাজার লোকের কর্মসংস্থান হবে। সকালে গরম ভাত খেয়ে রাউজানের জনসাধারণ কাজ করতে পারবে।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ শেরপুর-১ আসনের সংসদ সদস্য আতিউর রহমান আতিক বলেন, ‘আমি জীবনে অনেক আতিথেয়তা দেখেছি। কিন্তু রাউজানবাসী যে এতটা অতিথিপরায়ণ এবং তাদের নেতার প্রতি যে এতটা আনুগত্যশীল তা চোখে না দেখলে হয়তো বিশ্বাস হতো না।’

হুইপ আতিক আরো বলেন, বাংলাদেশ যেভাবে বিশ্বে মাথা তুলে দাঁড়িয়েছে এবং শেখ হাসিনার নেতৃত্বে দেশের যে পরিবর্তন এসেছে তা ধরে রাখতে রাখতে হবে। বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত করতে শেখ হাসিনার সরকারকে আরেকটিবার ক্ষমতায় নিয়ে যেতে দেশবাসী ও প্রবাসীদের কাছে আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন আজমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রাউজান নোয়াপাড়া কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ সেলিম উদ্দিন চৌধুরী, রাউজান নোয়াজিষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরওয়ার্দি সিকদার, খোরশেদ জামান, মোহাম্মদ ওসমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাংবাদিক নাছিম উদ্দিন আকাশ, মোহাম্মদ আবুল কাশেম, মোহাম্মদ তারেক চৌধুরী, মোহাম্মদ ফারুখ, মোহাম্মদ আলম উদ্দিন চৌধুরী,  মোহাম্মদ ইউনুস, মোহাম্মদ হেলাল উদ্দিন প্রমুখ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement