Beta

দুবাইয়ে ‘নারী জাগরণে বাংলাদেশ’ নিয়ে আলোচনা সভা

২১ অক্টোবর ২০১৭, ২২:৩৪

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গত বৃহস্পতিবার মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক রাষ্ট্রদূত আতাউর রহমান খান কায়সারের স্মরণে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। ছবি : এনটিভি

সংযুক্ত আরব আমিরাতে (ইউএনও) মুক্তিযুদ্ধের সংগঠক ও সাবেক রাষ্ট্রদূত আতাউর রহমান খান কায়সারের স্মরণে ‘নারী জাগরণে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা হয়েছে।

গত বৃহস্পতিবার আতাউর রহমান কায়সার স্মৃতি সংসদের আমিরাত কমিটির উদ্যোগে দুবাইয়ের একটি হোটেলে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রবাসী নারী উদ্যোক্তা ও সাবেক লেফটেন্যান্ট গুলশান আরার পরিচালনায় আলোচনায় অংশ নেন মহিলা আওয়ামী লীগের সহসভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম ওয়াসিকা আয়শা খান, বাংলাদেশ কন্যসুলেট দুবাইয়ের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান ও বাংলাদেশ কমিউনিটির নেতা প্রকৌশলী আবু জাফর।

আলোচনা সভায় অতিথিরা প্রবাসে নারী শ্রমিকদের দক্ষতা, যোগ্যতা ও কর্মক্ষেত্রে নারীদের সুবিধা-অসুবিধার ওপর কমিউনিটি নেতাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ সময় সংসদ সদস্য বেগম ওয়াসিকা আয়শা খান মরহুম বাবার রাজনৈতিক, পারিবারিক ও কর্মজীবন নিয়ে স্মৃতিচারণা করেন। অনুষ্ঠানে আতাউর রহমান কায়সারের জীবনী পাঠ করেন বাচিকশিল্পী তিশা সেন।

পরে আতাউর রহমান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত কমিটির পক্ষ থেকে তাঁর সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণা করা হয়।

Advertisement
1.0609130859375