মালয়েশিয়ায় খালেদা জিয়ার কারামুক্তি দিবস পালিত

২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০৭

মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি হোটেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দশম কারামুক্তি দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দশম কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে মালয়েশিয়া শাখা বিএনপি।

গত বৃহস্পতিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হোটেল সলিলের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খান। অনুষ্ঠানটি পরিচালনা করেন সহদপ্তর সম্পাদক এ কে এম হাবিবুর রহমান শিশির। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস প্রেসিডেন্ট ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ক্ষুদ্র ঋণবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সভাপতি এম এ কাইয়ুম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নাজিম উদ্দীন নাজিম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশে গণতন্ত্রের সংকটে খালেদা জিয়ার ঐতিহাসিক ভূমিকা জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে। গণতন্ত্র রক্ষা ও ফ্যাসিস্ট আওয়ামী সরকারের হাত থেকে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার, মঈনউদ্দিন-ফখরুদ্দিনের রাজনীতি বিজাতীয়করণ এবং বিএনপিকে নেতৃত্বশূন্য করার দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলায় আপোসহীনভাবে নেতৃত্ব দিচ্ছেন খালেদা জিয়া। তিনি দেশ-জাতির দুর্যোগে ত্রাণকর্তার ভূমিকা পালন করেছেন। বিএনপির চরম দুর্যোগ মুহূর্তে দেশের জন্য নিজের সন্তানদের মায়া ত্যাগ করে যেভাবে দলের হাল ধরে রেখেছেন, সেটা সারা বিশ্বে প্রশংসিত।

সভায় আরো উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহসভাপতি মাহবুব আলম শাহ,বিএনপি কেন্দ্রীয় কমিটি জলবায়ু বিষয়ক সম্পাদক প্রফেসর ওয়াহিদুজ্জামান ওয়াহিদ,সাবেক ঢাকা সিটি করপোরেশনের কমিশনার মির্জা খোকন,মালয়েশিয়া বিএনপির সহসভাপতি মোহাম্মদ শাখায়াত হোসেন,সহসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মাহমুদ,প্রচার সম্পাদক এস এম বশির আলম,দপ্তর সম্পাদক মো. আমিনুল ইসলাম, প্রবাসী কল্যাণ সম্পাদক মঞ্জু খাঁ, তথ্য প্রযুক্তি ও আর্কাইভ সম্পাদক এম ফরহাদ হোসেন, প্রকাশনা সম্পাদক মামুন বিন আবদুল মান্নান,আপ্যায়ন বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টিটু,মালয়েশিয়া বিএনপি সদস্য মজনু মুন্সি, মো. জসিম উদ্দিন, টিপু সুলতান, কেন্দ্রীয় ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন সালাম মিঠু, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদল সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কেন্ত্রীয় কমিটির সদস্য  সাইদ চৌধুরী,ঢাকা মহিলা দলের নেত্রী নাসিমা বেগম,বুকিত বিনতাং বিএনপির সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন,সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন,কেলাং বিএনপির সভাপতি মোহাম্মদ জাকির হোসেন, ব্রিকফিল্ড বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন,শাহজাহান হাওলাদার, নাসির মোল্লা,মালয়েশিয়া যুবদলের সাংগঠনিক সম্পাদক  আহম্মেদ হোসেন সাগর, দেওয়ান মো. হাকিম,বাদল কারার,মো. সেলিম মিয়া ও নাজমুল হাসান।

অনুষ্ঠান শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার শান্তি কামনায় এবং খালেদা জিয়া ও বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় দোয়া করা হয়। একই সঙ্গে মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াসের মায়ের আত্মার শান্তি কামনাও দোয়া করা হয়। দোয়া পাঠ করেন মালয়েশিয়া স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু কাওছার ভূঁইয়া।

0.081600904464722