Beta

মালয়েশিয়ায় আটক শ্রমিকদের বৈধতা দিয়ে মুক্তির আহ্বান

০৮ জুলাই ২০১৭, ১৯:৩৬

আওয়ামী লীগের মালয়েশিয়া শাখার উদ্যোগে সংবাদ সম্মেলনে। ছবি : এনটিভি

মালয়েশিয়াজুড়ে সাম্প্রতিক সময়ের অভিযানে কারাগারে আটক অবৈধ শ্রমিকদের বৈধতা দিয়ে মুক্তি দিতে মালয়েশিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছে আওয়ামী লীগের মালয়েশিয়া শাখার নেতারা। একই সঙ্গে এই ব্যাপারে আলোচনার মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তাঁরা।

গতকাল শুক্রবার দেশটির রাজধানী কুয়ালালামপুরে আওয়ামী লীগের মালয়েশিয়া শাখা এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়।

মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি ও অবৈধ শ্রমিকদের আতঙ্কিত না হয়ে ‘রি-হায়ারিং’ প্রক্রিয়ায় বৈধ হওয়ারও আহ্বান জানান নেতারা। না হলে অবৈধ শ্রমিকদের আরো বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হবে বলে সতর্ক করে দেন তাঁরা।

আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার সভাপতি মকবুল হোসেন মুকুলের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান শাখার সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামাল।

এ সময় আরো উপস্থিত ছিলেন শাখার সহসভাপতি আবদুল করিম, মামনুর উর রশিদ, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, শাখাওয়াত হক জোসেফ, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম সিরাজ, যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ, বাবলা মজুমদার, শ্রমিক লীগের মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহসভাপতি শাহ আলম হাওলাদার, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক মোনায়েম খান ও  ছাত্রলীগের রাসেল শিকদারসহ অনেকে।

Advertisement
0.86553001403809