Beta

প্রবাসীরা হচ্ছেন গোল্ডেন বয় : নুরুল ইসলাম

০৩ জুলাই ২০১৭, ১৪:৫২

মালয়েশিয়ার কুয়ালালামপুরের ভারডান্ট হিল হোটেলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। ছবি : এনটিভি

প্রবাসীদের ‘গোল্ডেন বয়’ বলে আখ্যায়িত করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। তিনি বলেন, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।

গতকাল রোববার বিকেলে কুয়ালালামপুরের ভারডান্ট হিল হোটেলে মালয়েশিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রবাসীদের কল্যাণে প্রবাসী ব্যাংক চালু করা হয়েছে। এ ব্যাংকের মাধ্যমে যাঁরা বিদেশ গমন করতে চান, তাঁদের ঋণ দেওয়ার ব্যবস্থা রয়েছে। যাতে স্বল্প খরচে বিদেশ গমন করতে পারেন।

মন্ত্রী আরো বলেন, ‘প্রবাসীদের ছেলেমেয়ে স্বল্প খরচে যাতে লেখাপড়া করতে পারে, সে ব্যবস্থাও করেছেন আমাদের প্রধানমন্ত্রী। স্বল্প খরচে বাড়ি নির্মাণের জন্য ঢাকা ও চট্টগ্রামে প্লটের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া প্রবাসীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিমানবন্দরে ইউনিফর্ম পরিহিত টিম থাকবে। কোনো সমস্যা হলে তাদের কছে আপনাদের অভিযোগের কথা বলবেন।’

মন্ত্রী বলেন, ‘প্রবাসীদের কল্যাণে আমার মন্ত্রণালয়ের দরজা সব সময় খোলা। আপনাদের কোনো অভিযোগ থাকলে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করবেন।’

মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামালের উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান প্রধান উপদেষ্টা সোহরাওয়ার্দী হোসেন সারোয়ার, মালয়েশিয়া শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহসভাপতি শাহ আলম হাওলাদার, ছাত্রলীগ নেতা মো. রাসেল সিকদার প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, মালয়েশিয়া আওয়ামী লীগের সহসভাপতি আবদুল করিম, মো. কাইয়ূম সরকার, দাতু মো. আক্তার হোসেন, মো. মনির হোসাইন, সাংগঠনিক সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, শাখাওয়াত হক জোসেফ, মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক মো. তাজকীর আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিমসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী।

অনুষ্ঠানে প্রবাসীকল্যাণমন্ত্রীকে আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠনের পক্ষ থেকে উপহার দেওয়া হয়।

প্রবাসীকল্যাণমন্ত্রী গত ৩০ জুন থেকে ব্যক্তিগত সফরে মালয়েশিয়ায় অবস্থান করছেন।

Advertisement
0.8378210067749