Beta

মালয়েশিয়ায় চাঁদপুর সমিতির ইফতারে মিলন

আগে বুঝতাম না প্রবাসে কেন এত আঞ্চলিক সমিতি

২৪ জুন ২০১৭, ২২:৩০

মালয়েশিয়ার কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ের একটি হোটেলে চাঁদপুর সমিতির ইফতার মাহফিলে চারদলীয় জোট সরকারের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন। ছবি : এনটিভি

মালয়েশিয়ায় ইফতার ও দোয়া মাহফিল করেছে চাঁদপুর সমিতি। গত বৃহস্পতিবার কুয়ালালামপুরের বুকিত বিনতাংয়ের হোটেল সলিলে এই আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন চাঁদপুর সমিতি মালয়েশিয়ার সভাপতি মুহাম্মদ সেলিম। উপস্থাপনা করেন সাধারণ সম্পাদক মাসুদ রানা।

অনুষ্ঠানে প্রবাসে বিভিন্ন আঞ্চলিক সমিতির গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেন বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন। তিনি বলেন, ‘একটা সময় আমি বুঝতাম না প্রবাসে কেন এত আঞ্চলিক সমিতি। এখন এটা বুঝি। আসলে আঞ্চলিকভাবে উন্নতির মাধ্যমে দেশের সমষ্টিগত উন্নয়ন সম্ভব। চাঁদপুর সমিতির প্রতি অনুরোধ, এলাকার যেসব মেধাবী শিক্ষার্থী অর্থাভাবে লেখাপড়া করতে পারছে না, আপনারা তাদের সহযোগিতা করবেন। সেই সঙ্গে দেশের আর্থ-সামাজিক উন্নয়নেও অংশ নেবেন।’

ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাতু শ্রী জেম বিন আবদুল কাদের, মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি মকবুল হোসেন মুকুল, ড. মাহতাব খন্দকার, আক্তার গাজী, মো. মনির, যুগ্ম আহ্বায়ক মাহতাব খন্দকার, হুমায়ন কবির প্রমুখ।

এ ছাড়া আরো উপস্থিত ছিলেন কোতারায়া ব্যবসায়ী সমিতির সভাপতি রাশেদ বাদল, শফিকুল ইসলাম চৌধুরী, মো. মনির মিজি, আবু হানিফ, মো. ফরিদ গাজীসহ দেশটিতে বসবাসরত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, কমিউনিটি ও সাংবাদিক নেতারা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন হাফেজ সানাউল্লাহ সানি। ইফতার মাহফিলে চাঁদপুর সমিতির পক্ষ থেকে মালয়েশিয়ার শ্রিপেতালিং এলাকার একটি মাদ্রাসার এতিমখানায় এক হাজার রিঙ্গিত দেওয়া হয়। এ ছাড়া সমিতির সভাপতি মোহাম্মদ সেলিম ওই মাদ্রাসার ছাত্রদের ঈদ উপহার হিসেবে আরো ৫০০ রিঙ্গিত দেন।

Advertisement
0.816565990448