Beta

মালয়েশিয়ায় জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত

০১ জুন ২০১৭, ১১:১১

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ার কুয়ালালামপুরে মঙ্গলবার আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। ছবি : এনটিভি

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবার্ষিকী মালয়েশিয়ায় পালিত হয়েছে।

মালয়েশিয়া বিএনপির উদ্যোগে এ উপলক্ষে গত ৩০ মে কুয়ালালামপুরের একটি হোটেলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালয়েশিয়া বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান। সহদপ্তর সম্পাদক হাবিবুর রহমান শিশিরের সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে জিয়াউর রহমানের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন নেতারা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর (উত্তর) বিএনপির সভাপতি এম এ কাইয়ুম, ঢাকা মহানগর বিএনপির সাবেক কমিশনার মির্জা খোকন, মালয়েশিয়া শাখা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন, জ্যেষ্ঠ সহসভাপতি মাহবুব আলম শাহ প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, ১৯৭৫ সালে একদলীয় শাসনব্যবস্থা থেকে উদ্ধার করে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। কিন্তু বর্তমান তাঁবেদার সরকার জনগণের কণ্ঠকে বন্ধ করে রেখেছে। গণতন্ত্রকে পদদলিত করে বিরোধীদলীয় নেতাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

বক্তারা আরো বলেন, বিএনপি বিশ্বাস করে, জনগণই হবে উন্নয়নের কেন্দ্রবিন্দু। যেসব বাধা জনগণের মেধা, শ্রম, উদ্যোগ এবং উৎসাহকে দমিয়ে দেয়, সেগুলোকে দূর করে বিএনপি বাংলাদেশকে একটি সুখী, সমৃদ্ধ, আধুনিক ও আত্মমর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করার লক্ষ্য নিয়ে ভিশন-২০৩০ প্রণয়ন করেছে।

আলোচনা শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা ও দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং তারেক রহমানের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

Advertisement
0.8613908290863