Beta

রিয়াদে ব্যাপক আয়োজনে বৈশাখী মেলা

১৯ এপ্রিল ২০১৭, ১৮:২৬

সৌদি আরবের রিয়াদে আয়োজিত বৈশাখী মেলায় উপস্থিত অতিথিরা। ছবি : এনটিভি

সৌদি আরবের রিয়াদে এবারও ব্যাপক আয়োজনে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ইভেন্ট অর্গানাইজেশন শ্যাডোর আয়োজনে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে।

কয়েক হাজার নারী পুরুষের উপস্থিতিতে রিয়াদের তোমামাতে এই মেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের মিশন-উপপ্রধান ড. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের শ্রম সচিব সরওয়ার আলম।

দূতাবাসের কর্মকর্তারা এমন আয়োজনে সন্তোষ প্রকাশ করে প্রবাসে শ্যাডোর দেশীয় সংস্কৃতি চর্চার প্রশংসা করেন। তাঁরা আগামীতেও শ্যাডোর এমন তৎপরতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন শ্যাডোর পরিচালক নুরুজ্জামান সুমন, নাজিম উদ্দীন, তোফায়েল আহমেদ, আবদুল কুদ্দুস, আবদুস সালাম কিরন, মমতাজ আলম তাজ, আবিদুর রহমান, বিপ্লব দেওয়ান, আরিফুর রহমান টিটু, আবুল হাসান, জামশেদ রানা, সালাহ উদ্দীন আহমেদ, বাকের হোসেন ও আরাফাত দেওয়ান তানাশ।

দর্শক মাতাতে অনুষ্ঠানে নাচ, কবিতা, দেশাত্মবোধক গানসহ বাঙালিয়ানা সংস্কৃতির সব কিছুই ছিল। মেলায় দেশীয় পণ্য সামগ্রীর শতাধিক স্টলে প্রবাসীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। খাবারের দোকানগুলোতে ছিল প্রবাসী পরিবারগুলোর ব্যাপক আড্ডা। 

প্রতিবারের মতো এবারও দর্শক নন্দিত টিভি চ্যানেল এনটিভি ছিল শ্যাডোর মিডিয়া পার্টনার। গভীর রাত পর্যন্ত কয়েক হাজার প্রবাসীকে মাতিয়ে রাখে শ্যাডোর এ মেলা।

মেলায় অংশগ্রহণকারী প্রবাসীরা শ্যাডোর এ আয়োজনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এমন আয়োজন আগামীতেও হবে বলে আশাবাদ প্রকাশ করেন।

Advertisement
1.1590399742126