Beta

যে কারণে সম্পর্কে বিচ্ছেদ বাড়ছে

১৯ মার্চ ২০১৭, ০৮:৫১

মাজেদুল হক তানভীর

আজকাল সম্পর্কে বিচ্ছেদের হার প্রতিনিয়ত বাড়ছে। মেলবন্ধন কমে যাওয়া, যোগাযোগের অভাব, ব্যস্ততাসহ নানা কারণে বিচ্ছেদের হার বাড়ছে। অনেকেই মনের ভালোবাসার চেয়ে বাহ্যিক সৌন্দর্যের পেছনে ছুটছেন। অনেকেই আবার শুধু সামাজিকতা রক্ষার্থে সম্পর্কে জড়ায়, যার স্থায়িত্ব কম হয়।

কী কী কারণে সম্পর্কে বিচ্ছেদ বাড়ছে তা জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই। চলুন দেখে নেওয়া যাক কী সেগুলো।

১. সবার জীবনে কোনো না কোনো স্বপ্ন থাকে। সেই স্বপ্ন পূরণের জন্য কঠোর পরিশ্রম করতে হয়। ফলে জীবন অনেক ব্যস্ততাপূর্ণ হয়ে ওঠে। সাফল্যের পেছনে ছুটতে গিয়ে ভালো সম্পর্কের অগ্রাধিকার কমে যায়।

২. অনেক সময় বাইরের মানুষদের গুরুত্ব দেওয়ার কারণে এমন মানুষদের উপেক্ষা করা হয়, যারা আপনাকে বোঝে এবং সব সময় পাশে থাকে।

৩. বাইরে কাজ করার কারণে অনেক আকর্ষণীয় মানুষের সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি হয়। তাই অনেক ক্ষেত্রে নিজ সঙ্গীকে ভুলে অন্য সম্পর্কে লিপ্ত হয়।

৪. তথ্যপ্রযুক্তি আমাদের জন্য কল্যাণকর হলেও, তা অনেক সময় ক্ষতির কারণ হয়। যেই সময়টুকু নিজের সঙ্গীকে দেওয়া প্রয়োজন, সেই সময়টুকু অনেকেই মোবাইল, কম্পিউটার নিয়ে ব্যস্ত থাকে। ফলে ধীরে ধীরে সম্পর্কে দূরত্ব বাড়ে।

৫. সঙ্গীকে অন্যের সঙ্গে তুলনা করা ঠিক নয়। তুলনা করা হলে সঙ্গীর মনে আপনার প্রতি বিরূপ ধারণা জন্মাতে থাকে। এর পরিণতি বিচ্ছেদে রূপ নিতে পারে।

Advertisement
Advertisement
1.1541409492493