Beta

সাহসী সর্প বালক!

০৪ মার্চ ২০১৭, ১২:২৫

হাসানুজ্জামিল মেহেদী

কখনো কখনো অনেকে সাহসী কোনো কাজ করে উপাধি পেয়ে যায়, তোমরাও পেয়েছ হয়তো। তেমনি একটি উপাধি পেয়েছে অস্ট্রেলিয়ার একজন সাহসী বালক, তবে তার উপাধি যেমন-তেমন নয়- ‘সর্প বালক’! নিশ্চই বুঝতে পারছ তার এমন নামের কারণ?  হ্যাঁ সাপ বিষয়ে সে বেশ কয়েকবার এমন সাহসিকতার পরিচয় দিয়েছে যে তার নাম হয়ে গেছে ‘সর্প বালক’। কুইন্সল্যান্ডে বাস করা এই বালকটির আসল নাম অলি ওয়ারড্রপ।

কয়েকদিন আগে ফেসবুকে ইয়োগি ম্যাকডোগাল নামক এক ব্যক্তির পোস্ট করা একটি ভিডিও থেকে দেখা যায় বালকটি স্কুলে যাওয়ার আগে গাড়ির নিচ থেকে বিরাট একটি সাপ ধরে আনছে। সাপটি বারবার পিছলে যাওয়ায় মাথায় ধরতে সাপটির সঙ্গে বেশ লড়াই করতে হয় বালকটির। তবে সাপের লেজে ধরতে একটি হুক নিয়ে তার বাবাও মাটিতে শুয়ে ছিলেন তখন। অনেক চেষ্টার পর অবশেষে সাপের মাথাটি ধরতে পারে এবং উচ্চস্বরে বাবাকে জানায়। তারপর দস্তানা পরা হাতে সে সাপটিকে বের করে নিয়ে আসে এবং সতর্কতার সঙ্গে একটি বড় ব্যাগের ভেতর ঢুকিয়ে দেয়।

এই সাহসিকতা এবং দক্ষতার জন্য দর্শনার্থীরা তাকে অভিনন্দন জানায়, বাবার কাছ থেকে পুরস্কারস্বরূপ হ্যান্ডশেকও পাওয়া হয় তার।

ছেলেটির বাবা গর্ব করে বলেন, ‘এই হলো আমার ছেলে। সে তার পাঁচ বছর বয়স থেকেই সাপের সঙ্গে ঝগড়া করে আসছে।’ বালকের সাহসিকতার এই খবরটি প্রকাশ করেছে ইউপিআই।

Advertisement
0.78163909912109