Beta

এ সপ্তাহের সেরা সাত চাকরি

২১ এপ্রিল ২০১৭, ০৯:০৭

চাকরি চাই ডেস্ক

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা চাকরিগুলো দেখে নিতে পারেন আপনি।

১. উচ্চ মাধ্যমিক পাসেই ২৫০ জন নিয়োগ দেবে স্বপ্ন

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সুপারশপ স্বপ্ন। ‘চেকআউট অ্যাসিস্ট্যান্ট (পিওএস)’ পদে ১০০ জন এবং ‘ড্রিম অ্যাটেন্ডেন্ট (কাস্টমার সার্ভিস অ্যাসিস্ট্যান্ট)’ পদে ১৫০ জনসহ মোট ২৫০ প্রার্থীকে বনানী ও গুলশানে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। চেকআউট অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীদের কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। পাশাপাশি উভয় পদের জন্য প্রার্থীদের পরিষ্কার ও সুন্দর কণ্ঠস্বরের অধিকারী হতে হবে। এ ছাড়া শারীরিকভাবে সুস্বাস্থ্যসম্পন্ন ও মানসিকভাবে দৃঢ় হতে হবে।

বেতন

চেকআউট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে সাত হাজার ৫০০ থেকে আট হাজার ৫০০ টাকা এবং ড্রিম অ্যাটেন্ডেন্ট (কাস্টমার সার্ভিস অ্যাসিস্ট্যান্ট) পদের বেতন হবে সাত হাজার থেকে আট হাজার ৫০০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। ডাকযোগে জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করা যাবে। আবেদন করার ঠিকানা—‘স্বপ্ন, গুলশান হোসনে সেন্টার হাউস, ১০৬ গুলশান এভিনিউ (আরএম সেন্টারের বিপরীত পাশে), ঢাকা-১২১২’। এ ছাড়া আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত নম্বরেও যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে। আবেদন করার সুযোগ থাকছে ১৬ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি: bit.ly/2pUotIp

২. ইসলামী ব্যাংকে তরুণদের চাকরি, বেতন ৩৯-৫৫ হাজার টাকা

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ‘অফিসার (অ্যাপ্লিকেশন ডেভেলপার)’, ‘অফিসার (আইটি সিকিউরিটি অফিসার)’, ‘অফিসার (অ্যাপ্লিকেশন সার্ভার ম্যানেজমেন্ট অ্যান্ড ডকুমেন্টেশন ইঞ্জিনিয়ার)’ এবং ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার গ্রেড-২ (আইটি সাপোর্ট সার্ভিস)’ পদে এ নিয়োগ দেওয়া হবে।

অফিসার (অ্যাপ্লিকেশন ডেভেলপার)

সরকার স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজি, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি বা এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে।

অফিসার (আইটি সিকিউরিটি অফিসার)

সরকার স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজি, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি বা এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাইক্রোসফট সার্টিফাইড সলিউশন্স এক্সপার্ট (এমসিএসই), রেড হাট সার্টিফাইড সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন (আরএইচসিএসএ), সার্টিফাইড এথিক্যাল হ্যাকার (সিইএইচ), সিসিএনএ, সিসিএনপি সিকিউরিটি, সিআইএসএসপি, সিআইএসএ, আইটিআইএল বা প্রিন্সটু সনদধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

অফিসার (অ্যাপ্লিকেশন সার্ভার ম্যানেজমেন্ট অ্যান্ড ডকুমেন্টেশন ইঞ্জিনিয়ার)

সরকার স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজি, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি বা এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাইক্রোসফট সার্টিফাইড সলিউশন্স এক্সপার্ট (এমসিএসই), রেড হাট সার্টিফাইড ইঞ্জিনিয়ার (আরএইচসিই) বা ভার্চুয়ালাইজেশন সার্টিফাইড ইঞ্জিনিয়ার সনদধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট অফিসার গ্রেড-২ (আইটি সাপোর্ট সার্ভিস)

সরকার স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজি, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি বা এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে এক বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে।

বয়স

আগামী ৩০ এপ্রিল, ২০১৭ পর্যন্ত আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব-৩২ বছর।

বেতন

অ্যাসিস্ট্যান্ট অফিসার (গ্রেড-২) পদে নিয়োগপ্রাপ্তদের বেতন হবে প্রতি মাসে ৩৯ হাজার টাকা। এ ছাড়া অন্যান্য পদের বেতন হবে ৫৫ হাজার ৫০০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ইসলামী ব্যাংকের ওয়েবসাইট (career.islamibankbd.com/) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন ৩০ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2opmBan

৩. বিনা অভিজ্ঞতায় আবুল খায়ের টোবাকোয় চাকরি, বেতন ১৮ হাজার টাকা

নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আবুল খায়ের টোবাকো কোম্পানি লিমিটেড। ‘অ্যাসিস্ট্যান্ট মার্কেটিং অফিসার (এএমও)’ পদে সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে এ নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ন্যূনতম স্নাতক বা সমমানের ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের শারীরিক উচ্চতা কমপক্ষে পাঁচ ফুট চার ইঞ্চি হতে হবে। পাশাপাশি সিগারেট বাজারজাতকরণে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া প্রার্থীদের স্মার্ট, চটপটে ও ভালো উপস্থাপন দক্ষতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স ২৭ এপ্রিল, ২০১৭ পর্যন্ত সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের বেতন হবে প্রতি মাসে ১৮ হাজার টাকা।

আবেদন প্রক্রিয়া

আগামী ২৬ ও ২৭ এপ্রিল, ২০১৭ তারিখে বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ‘বাড়ি নম্বর-৭৫, রোড নম্বর-৯/এ, ধানমণ্ডি আবাসিক এলাকা, (স্টার কাবাবের পেছনে), ঢাকা-১২০৯’ ঠিকানায়। প্রার্থীদের শিক্ষাজীবনের সব মূল সনদসহ মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড এবং জাতীয় পরিচয়পত্র সাক্ষাৎকারের সময় সঙ্গে আনতে হবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2oND7nf

৪. বিভিন্ন পদে ২৩০ জনকে চাকরি দিচ্ছে মৎস্য অধিদপ্তর

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য অধিদপ্তর। ১৯ ধরনের পদে ২৩০ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে অস্থায়ীভাবে এই পদে নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

সেকেন্ড ড্রাইভার দুজন, হিসাবরক্ষক ২০ জন, উচ্চমান সহকারী দুজন, ক্যাশিয়ার তিনজন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পাঁচজন, লঞ্চ ড্রাইভার একজন, সারেং একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১০৮ জন, ইলেকট্রিশিয়ান দুজন, হ্যাচারি টেকনিশিয়ান ২৩ জন, গাড়িচালক নয়জন, বাবুর্চি চারজন, অফিস সহায়ক ২৬ জন, গার্ড বা ফার্ম গার্ড নয়জন, পরিচ্ছন্নতাকর্মী পাঁচজন, ফার্ম গার্ড বা এমএলএসএস পদে চারজন, ডেকহ্যান্ড চারজন, কুক কাম বেয়ারার একজন এবং ফিশারম্যান একজনসহ সর্বমোট ২৩০ জনকে এ নিয়োগ দেবে মৎস্য অধিদপ্তর।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। প্রার্থীদের কয়েকটি পদের জন্য বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট অভিজ্ঞতা এবং অন্যান্য দক্ষতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীদের বয়স আগামী ২২ মে, ২০১৭ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া

নির্ধারিত অনলাইন ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে শুধু মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fisheries.gov.bd)। অনলাইনে ফরম পূরণের নির্দেশনাও পাওয়া যাবে ওয়েবসাইটটিতে। অনলাইনে পূরণ করা আবেদন ফরমের প্রিন্টেড কপি বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদনের অন্যান্য নিয়ম অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র ডাকযোগে পাঠানোর ঠিকানা ‘উপপরিচালক (প্রশাসন), মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০’। আবেদন করা যাবে ২৩ এপ্রিল, ২০১৭ সকাল ১০টা থেকে ২২ মে, ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pirINM

৫. চাকরি দিচ্ছে ব্র্যাক, বেতন ২৫ হাজার টাকা

তরুণদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ‘অফিসার, অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড লজিস্টিকস’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান, দুর্যোগ ব্যবস্থাপনা বা ব্যবসায় প্রশাসন অথবা সংশ্লিষ্ট অন্য যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের ফলপ্রাপ্ত হতে হবে। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে। এ ছাড়া প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ২৫ হাজার ৭৪৫ টাকা বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

ব্র্যাকের ওয়েবসাইট (careers.brac.net) এবং বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। এ ছাড়া প্রার্থীরা পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত ই-মেইল (resume@brac.net) করার মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার সুযোগ থাকছে ২৮ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pUoNXD

৬. নতুনদের জন্য ব্যাংকিং ব্যবস্থাপনায় আকর্ষণীয় চাকরি ইস্টার্ন ব্যাংকে

নতুনদের স্বপ্নের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ‘ম্যানেজমেন্ট ট্রেইনি’ নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। 

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা সম্পর্কিত বিষয়ে স্নাতক অথবা ব্যাংক ম্যানেজমেন্ট বা অর্থনীতি বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ইস্টার্ন ব্যাংকের ওয়েবসাইট (ebl.com.bd/career) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন ২০ এপ্রিল, ২০১৭ পর্যন্ত। 

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2o6KHdZ

৭. বিশ্ব স্বাস্থ্য সংস্থায় তরুণদের নিয়োগ, বার্ষিক বেতন ৩৪ লাখ টাকা

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতিসংঘের বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ‘ন্যাশনাল প্রফেশনাল অফিসার (টিবি)’ পদে চুক্তিভিত্তিক এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

গণস্বাস্থ্য বা সমমানের বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। যক্ষ্মা নিয়ন্ত্রণে প্রশিক্ষণসম্পন্ন হতে হবে। যক্ষ্মা নিয়ন্ত্রণে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যক্ষ্মা নিয়ন্ত্রণ কৌশল সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে। যোগাযোগে অত্যন্ত দক্ষ হতে হবে। এ ছাড়া বাংলা ও ইংরেজি ভাষায় লেখা ও কথা বলায় পারদর্শী হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্ত প্রার্থী বছরে ৩৪ লাখ ২৫ হাজার ১২২ টাকা বেতন পাবেন। এ ছাড়া অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইট (bit.ly/2nOdgfZ) থেকে অনলাইনে আবেদন করার সুযোগ থাকছে ২ মে, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2o6tukz

Advertisement
0.92043304443359