Beta

অস্কারে যাচ্ছে ‘অজ্ঞাতনামা’

২৭ সেপ্টেম্বর ২০১৬, ১৯:৪৮

ফিচার ডেস্ক

৮৯তম একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারে বিদেশি চলচ্চিত্র শাখায় বাংলাদেশের হয়ে প্রতিযোগিতা করবে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি। এ খবর জানিয়েছে বিনোদন বিষয়ক ওয়েবসাইট হলিউড রিপোর্টার ডটকম। 

ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মোশাররফ করিম, নিপুণ আক্তার, ফজলুর রহমান বাবু, আবুল হায়াতসহ আরো অনেকে। এর আগে ইতালি, কসোভো ও ওয়াশিংটন ডিসির বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে ছবিটি। গত ১৭ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবের ৬৯তম আসরের ‘মাখশে দু ফিল্ম’ বাণিজ্যিক বিভাগে অংশ নিয়েছিল ‘অজ্ঞাতনামা’।

ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। পরিচালনার পাশাপাশি ‘অজ্ঞাতনামা’ ছবিটির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন তৌকীর আহমেদ নিজেই। ভাগ্য বদলানোর আশায় বাংলাদেশ থেকে বিদেশে পাড়ি দেওয়া শ্রমিকদের জীবনসংগ্রাম তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে। 

ছবির গল্প নিয়ে পরিচালক তৌকীর আহমেদ এনটিভি অনলাইনকে বলেন, “ছবির গল্পটি আমাকে অনেক আগে থেকেই ভাবিয়ে তুলেছিল। মানবাধিকারের সুরক্ষা ও হৃদয় স্পর্শ করার মতো একটি গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘অজ্ঞাতনামা’। দর্শকরা ছবিটি ভালোভাবে গ্রহণ করলে আমার কষ্ট সার্থক হবে।”

গত ১৬ আগস্ট ঢাকায় ‘অজ্ঞাতনামা’ ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। ছবিটি মুক্তি পায় গত ১৯ আগস্ট। ‘অজ্ঞাতনামা’ তৌকীর আহমেদের নির্মিত চতুর্থ চলচ্চিত্র। এর আগে তিনি তিনটি চলচ্চিত্র নির্মাণ করেন। এগুলো হলো ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’ ও ‘দারুচিনি দ্বীপ’। বর্তমানে ‘হালদা’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছেন তৌকীর আহমেদ। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement