Beta

এফডিসিতে শুভ-তিশার ‘অস্তিত্ব’

০৯ জানুয়ারি ২০১৬, ১২:৫৬ | আপডেট: ০৯ জানুয়ারি ২০১৬, ১৩:১৫

অস্তিত্ব ছবিতে প্রথমবারের মতো জুটি বাধলেন শুভ-তিশা। ছবি : সংগৃহীত

গতকাল শুক্রবার এফডিসির ৭ নম্বর ফ্লোরে হয়ে গেল ‘অস্তিত্ব’ ছবির প্রোমোশনালের শুটিং। এতে অংশ নেন ছবির নায়ক আরিফিন শুভ ও নায়িকা তিশা। ছবিটি পরিচালনা করছেন অনন্য মামুন। পরিচালক মনে করেন, চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ছবির প্রোমোশনালটাও জরুরি।

এ বিষয়ে পরিচালক অনন্য মামুন এনটিভি অনলাইনকে বলেন, ‘বিশ্বের সব দেশেই প্রোমোশনালের জন্য আলাদা শুটিং করা হয়। এতে আলাদা মাত্র যোগ হয়। তা ছাড়া এই প্রোমোশনালের অংশটি ছবির শেষ টাইটেলের সময়ও চালানো হবে। আমাদের দেশের রেওয়াজ অনুযায়ী ছবির শেষ দৃশ্যে মারামারি শুরু হলে দর্শক হল থেকে বের হতে শুরু করে। কিন্তু এই অংশটি শেষ টাইটেলে যোগ করা হলে তখন দর্শক নতুন কিছু দেখবে এবং শেষ পর্যন্ত ছবিটা দেখবে।’

ছবির জন্য যেখানে ভালো বাজেট পাওয়াই কষ্টকর সেখানে আপনি প্রোমোশনালের জন্য আলাদা করে কীভাবে শুটিং করছেন জানতে চাইলে তিনি বলেন, ‘একটা নাটক বানিয়ে তা টিভিতে বিক্রি করে দিলেই হলো। কে দেখল আর কে দেখল না তাতে পরিচালকের কিছু যায় আসে না। কিন্তু চলচ্চিত্র বিষয়টা একেবারেই ভিন্ন। কারণ দর্শক পছন্দ করলেই সেটা ভালো ছবি। অনেক ছবি মুক্তি পায় কিন্তু দর্শকরা সেটা সম্পর্কে জানতেও পারে না। তাহলে তারা দেখবে কীভাবে? আমি মনে করি ছবি নির্মাণের পাশাপাশি ছবির প্রোমোশনালটাও জরুরি। সেখানে টাকা কত খরচ হলো সেটা ছবির মূল বাজেটের সাথেই হিসাব করতে হবে।’

আরিফিন শুভ ও তিশা টিভি নাটকে একসঙ্গে জুটি বেঁধে কাজ করলেও বড় পর্দায় এটিই তাঁদের প্রথম কাজ। এ সিনেমায় শুভ-তিশা ছাড়াও অভিনয় করছেন নিঝুম রুবিনা, সুচরিতা, সুজাতা, আজিম, কাবিলা প্রমুখ।

ছবিতে গান থাকছে মোট পাঁচটি। এর গল্প লিখেছেন কার্লোস সালেহ। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন কার্লোস সালেহ, অনন্য মামুন ও সোমেশ্বর অলি। ড্রিমবক্স লিমিটেডের ব্যানারে সিনেমাটি  প্রযোজনা করছেন কার্লোস সালেহ। বিশ্ব পরিবেশনায় রয়েছে অ্যাকশন কাট লিমিটেড।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement